Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিয়ে প্রসঙ্গে মুখ খুললেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

আশা পারেখ ছিলেন বলিউডের সাদাকালো যুগের জনপ্রিয় নায়িকা। অনেক সুপারহিট সিনেমায় তিনি অভিনয় করেছেন। সাদাকালো ফ্রেমে তিনি সে সময় থেকেই দর্শকপ্রিয়। পেয়েছেন ভারতের ‘পদ্মশ্রী’ পুরস্কার।
বর্তমানে তার বয়স ৭৯ বছর। ব্যক্তিগত জীবনে তিনি একা। মানে এখনও বিয়ে করেননি। তবে ঠিক কি কারণে বিয়ে করেনি? এমন প্রশ্ন বারবার ঘুরে ফিরে আসছে বলিউডে। সম্প্রতি এ বিষয়ে কথা বলেছেন তিনি।

আশা পারেখ বলেন, ‘আমার মনে হয় বিয়ে করাটা আমার ভাগ্যে ছিল না। সত্যি বলতে, আমি বিয়ে করতে এবং সন্তান ধারণ করতে চেয়েছিলাম। কিন্তু এটা হওয়ার কথা ছিল না। আমার এই ব্যাপারে একেবারেই কোনো অনুশোচনা নেই। আর কোনো মতামতও নেই। যা হয়নি তা নিয়ে খুব বেশি কিছু বলারও নেই। আমি হ্যাপি। ’
তবে গুঞ্জন ছিল এক পরিচালকের সঙ্গে বিয়ে হওয়ার কথা হয়েছিল আশা পারেখের। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘এক বিবাহিত পরিচালকের সঙ্গে বিয়ে পর্যন্ত গড়ানোর মতো অবস্থা হয়েছিল। কিন্তু বিয়ে করিনি। কারণ, কাজ না করে কারও গৃহবধূ হয়ে থাকতে পারব না। তাই আর কারও বউ হইনি।’

১৯৪২ সালের ২ অক্টোবর জন্ম নেওয়া আশা পারেখ ১৯৫২ সালে শিশুশিল্পী হিসেবে বড় পর্দায় পা রাখেন। প্রথম নায়িকা চরিত্রে অভিষেক হয় ১৯৫৯ সালে। ষাট ও সত্তর দশকে অনেক ব্যবসাসফল সিনেমা উপহার দিয়েছেন। ওই সময়ে হিন্দি ফিল্ম ইন্ডাস্ট্রিতে তিনিই ছিলেন সর্বোচ্চ পারিশ্রমিকপ্রাপ্ত অভিনেত্রী।

উল্লেখ্য, তার অভিনীত জনপ্রিয় সিনেমাগুলোর মধ্যে হচ্ছে, ‘যাব পেয়ার কিসিসে হোতা হ্যায়’, ‘দিল দেকে দেখা’, ‘তিসরি মাঞ্জিল’, ‘লাভ ইন টোকিও’, ‘অ্যায় দিন বাহার কে’, ‘কাটি পাতাং’ সহ আরও চলচ্চিত্র। সূত্র : নিউজ ১৮, হিন্দুস্থান টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ