Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের মাঝে বিশাল হামলা ইসরাইলে!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের উত্তেজনার মাঝে এবার হামলা ইসরাইল। প্রধানমন্ত্রীর কার্যালয়, স্বাস্থ্য মন্ত্রণালয়, স্বরাষ্ট্র, বিচার ও কল্যাণ মন্ত্রণালয়ের ওয়েবসাইটসহ ইসরাইলের বেশ কয়েকটি সরকারি ওয়েবসাইট ক্র্যাশ হয়েছে। মঙ্গলবার ইসরাইলের একটি সংবাদপত্র তাদের প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে। এটিকে ইসরাইলের বিরুদ্ধে এখন পর্যন্ত সবচেয়ে বড় সাইবার হামলা মনে করা হচ্ছে।

অন্যদিকে ইসরাইলের ন্যাশনাল সাইবার ডিরেক্টরেট এক বিবৃতিতে জানিয়েছে, এই সব ওয়েবসাইট এখন আবার চালু হয়েছে। ইসরাইলের সাইবার কর্তৃপক্ষ বলেছে যে হামলাটি একটি ডিজিটাল অস্বীকার অফ সার্ভিস আক্রমণ। এর মাধ্যমে সরকারি ওয়েবসাইটে প্রবেশ বন্ধ করে দেওয়া হয়। একজন অভিজ্ঞ প্রতিরক্ষা আধিকারিক সংবাদপত্রকে জানিয়েছেন, সোমবার সন্ধ্যায় ব্যাপক সাইবার হামলা হয়েছে।

এই হামলার জন্য কোনো পোক্ত লোক বা বড় সংগঠন দায়ী বলে ধারণা করা হচ্ছে। প্রতিরক্ষা সংস্থা এবং ন্যাশনাল সাইবার ডিরেক্টরেট এখন ক্ষয়ক্ষতি অধ্যয়নের জন্য জরুরি অবস্থা ঘোষণা করেছে। ইসরাইলের কৌশলগত ওয়েবসাইট এবং সরকারী অবকাঠামো যেমন ইসরাইলের বিদ্যুৎ ও পানি সরবরাহ কোম্পানিতেও হামলা হয়েছে কিনা তাও খতিয়ে দেখা হচ্ছে।

প্রতিরক্ষা সংস্থা আরও বলেছে যে বেশ কয়েকটি ওয়েবসাইট এই আক্রমণের দ্বারা প্রভাবিত হয়েছে, যা প্রতিরক্ষা-সম্পর্কিত ওয়েবসাইটগুলি ছাড়া সমস্ত সরকারি ওয়েবসাইটের জন্য ব্যবহৃত হয়। সূত্র : হারেৎজ

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ