Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইংল্যান্ডে নিষিদ্ধ হওয়ার পর রোমান আব্রামোভিচকে দেখা গেল ইসরায়েলি বিমানবন্দরে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৬:২৫ পিএম

সোমবার তেল আবিবের বেন গুরিয়ন বিমানবন্দরে বসে থাকতে দেখা যায় রোমান আব্রামোভিচকে। এর কিছুক্ষণের মধ্যেই একটি জেটে করে ইস্তাম্বুলের উদ্দেশ্যে যাত্রা শুরু করেন রাশিয়ার এই ধনকুবে। ইউকক্রেইনে রাশিয়ান আগ্রাসনকে কেন্দ্র করে গত সপ্তাহে চেলসির মালিক রোমান আব্রামোভিচের উপর একাধিক নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য সরকার।

ইংল্যান্ডে নিষিদ্ধ হওয়ার পর এই রাশিয়ান ধনকুবেরকে গতকাল ইসরায়েলের একটি বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে দেখা যায়। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের সঙ্গে সম্পৃক্ততার দায়ে যুক্তরাজ্য সরকারের নিষেধাজ্ঞার মুখে পড়েন দেশটির শীর্ষ সাত প্রভাবশালী একজন আব্রামোভিচ।

বার্তা সংস্থা রয়টার্স কর্তৃক প্রকাশিত একটি ছবিতে দেখা যায়, আব্রামোভিচ বিমানবন্দরের ভিআইপি লাউঞ্জে মাস্ক নামিয়ে বসে আছেন। এই রাশিয়ান ঠিক তুরস্কের ফ্লাইটেই উঠেছিলেন কি না তার সত্যাতা জানাতে পারেনি রয়টার্স। পুতিনের সাথে সম্পৃক্ততার জন্য গত কয়েক বছর ধরেই তার উপর নিষেধাজ্ঞা জারির দাবি শুনে আসছে যুক্তরাজ্য সরকার। সীমিত পরিসরে এই ধনকুবেরের উপর কিছু নিষেধাজ্ঞা জারিও করা হয়েছিল।

রাশিয়া ইউক্রেনের উপর আক্রমণ শুরু করলে পুতিনের সাথে সম্পর্কিত সকল রাশিয়ান ব্যবসায়ীর উপরই নিষেধাজ্ঞা আরোপ করা শুরু করে পশ্চিমা দেশগুলো। তারই ধারাবাহিকতায় আব্রামোভিচের উপর কড়া নিষেধাজ্ঞা আরোপ করে যুক্তরাজ্য সরকার। ইতিমধ্যে বাজেয়াপ্ত করা হয় চেলসিসহ যুক্তরাজ্যে থাকা তার সকল সম্পত্তি।

অবশ্য চেলসির ব্যাংক অ্যাকাউন্ট থেকে শুরু করা সকল অর্থনৈতিক কর্মকাণ্ড বাজেয়াপ্ত করা হলেও বিশেষ লাইসেন্সের মাধ্যমে এখনও ম্যাচ খেলে যাচ্ছে তার লন্ডনের দলটি। আব্রামোভিচের ওপর নিষেধাজ্ঞার ফলে এ মৌসুমে একমাত্র ক্লাবের সিজন টিকিট মালিকরা ছাড়া অন্য কেউ স্ট্যামফোর্ড ব্রিজে এসে চেলসির খেলা দেখতে পারবেন না। ক্লাবটি একটি টিকিট বিক্রি করতে পারবে না। তবে আগামী কয়েক সপ্তাহের মধ্যেই চেলসির এই মালিকানা সমস্যা সুরাহা করার প্রস্তুতি নিচ্ছে যুক্তরাজ্য সরকার। ইতোমধ্যে চেলসির মালিকানা গ্রহণের জন্য শতাধিক ব্যবসায়ী গোষ্ঠী আগ্রহ প্রকাশ করেছে। সূত্র: দ্য গার্ডিয়ান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ