Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

আড়াই দিনেই শেষ গোলাপী রোমাঞ্চ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১২:০১ এএম

পাহাড়সম রান তাড়ার কঠিন চ্যালেঞ্জে একাই লড়াই করলেন দিমুথ করুনারতে। দুরূহ উইকেটে উপহার দিলেন দারুণ এক সেঞ্চুরি। কিন্তু কুসল মেন্ডিস ছাড়া অধিনায়ককে সঙ্গ দিতে পারলেন না আর কেউ। ব্যাটিং-বোলিংয়ে দাপুটে পারফরম্যান্সে শ্রীলঙ্কার বিপক্ষে প্রথম দিবা-রাত্রির টেস্ট খেলতে নেমে আড়াই দিনেই জয় তুলে নিল ভারত। গতকাল ব্যাঙ্গালুরুতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টে ২৩৮ রানে জিতেছে ভারত। ৪৪৭ রানের লক্ষ্য দিয়ে তৃতীয় দিনের দ্বিতীয় সেশনেই প্রতিপক্ষকে ২০৮ রানে গুটিয়ে দিয়েছে তারা। মোহালিতে প্রথম টেস্টে সফরকারীরা হেরেছিল ইনিংস ও ২২২ রানে। দুই ম্যাচের সিরিজে হোয়াইটওয়াশ হলো লঙ্কানরা।
প্রথম ইনিংসে ২৫২ রান করা স্বাগতিকরা শ্রীলঙ্কাকে থামিয়ে দেয় ¯্রফে ১০৯ রানে। বড় লিড নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৩০৩ রান করে প্রতিপক্ষের সামনে সাড়ে চারশর বিশাল লক্ষ্য দেয় ভারত। ভারতের বিপক্ষে এর আগে চারশ রানও তাড়া করার রেকর্ড নেই কোনো দলের। শ্রীলঙ্কা যেতে পারল না ধারেকাছেও। করুনারতেœ ক্যারিয়ারের চতুর্দশ সেঞ্চুরিতে খেলেন ১০৭ রানের ইনিংস। দ্বিতীয় উইকেটে তার সঙ্গে ৯৭ রানের জুটি গড়া মেন্ডিসের ব্যাট থেকে আসে ৫৪ রান। যে উইকেটে ছড়ি ঘুরিয়েছেন স্পিনাররা, সেখানেই দুর্দান্ত বোলিং উপহার দেন জাসপ্রিত বুমরাহ। প্রথম ইনিংসে ৫ উইকেটের পর এবার নেন তিনটি। দ্বিতীয় ইনিংসে রবিচন্দ্রন অশ্বিনের শিকার ৪ উইকেট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ