Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সহযোগিতা জোরদারে ঐকমত্য

ইস্তাম্বুলে তুর্কি প্রেসিডেন্টের সঙ্গে গ্রিক প্রধানমন্ত্রীর বৈঠক

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ১২:০৫ এএম

তুরস্কের প্রেসিডেন্ট রজব তাইয়্যেব এরদোয়ান গত রোববার ইস্তাম্বুলে গ্রিসের প্রধানমন্ত্রী কিরিয়াকোস মিৎেসাতাকিসের সাথে এক বৈঠকে মিলিত হন। বৈঠকে তারা দ্বিপাক্ষিক সম্পর্ক জোরদার করার ব্যাপারে একমত হন। বৈঠকে এরদোয়ান বলেন, দু’দেশের মধ্যে কোনো কোনো বিষয়ে মতানৈক্য থাকলেও ভবিষ্যতে বিভিন্ন ক্ষেত্রে তুরস্ক-গ্রিস সহযোগিতা আরো জোরদার হবে। পরস্পরের প্রতিবেশী হিসেবে দু’দেশের উচিত নিয়মিত যোগাযোগ বজায় রাখা। দু’দেশের মধ্যে সন্ত্রাসদমন ও অবৈধ অভিবাসী ইস্যুতে সহযোগিতায় সাফল্য অর্জিত হতে পারে। দু’নেতা প্রায় দুই ঘণ্টা আলোচনা করেন। তারা দ্বিপাক্ষিক সম্পর্ক এবং রাশিয়া-ইউক্রেন সংঘর্ষসহ বিভিন্ন আঞ্চলিক ও আন্তর্জাতিক বিষয়ে মত বিনিময় করেন।
এদিকে, তুরস্কের প্রেসিডেন্ট ভবন থেকে প্রকাশিত এক বিবৃতিতে বলা হয়েছে, তুরস্ক ও গ্রিস ইউরোপের নিরাপত্তা কাঠামোতে বিশেষ দায়িত্ব পালন করে থাকে। বিভিন্ন ইস্যুতে মতবিরোধ থাকলেও দু’দেশের নেতারা যোগাযোগ বজায় রেখে দ্বিপাক্ষিক সহযোগিতা জোরদার করার ব্যাপারে একমত হয়েছেন। সূত্র : সিআরআই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ