Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘কাবাডির জনপ্রিয়তা বাড়াতে চাই’

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৯:৫৬ পিএম

‘বিশ্বব্যাপী বাংলাদেশের কাবাডির জনপ্রিয়তা বাড়াতে চাই আমরা’-কথাটি বলেছেন র‌্যাবের মহাপরিচালক ও কাবাডি ফেডারেশনের সভাপতি চৌধুরী আবদুল্লাহ আল মামুন। বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতাকে সামনে রেখে সোমবার দুপুরে ঢাকা কাবাডি স্টেডিয়ামের সভাকক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি বলেন,‘বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডির গত আসরে খেলেছিল পাঁচটি দল। এবার দলের সংখ্যা আট। টুর্নামেন্টের জনপ্রিয়তা পেয়েছে বলেই অংশগ্রহণকারী দলের সংখ্যাও এবার বেড়েছে। আমরা বিশ্বব্যাপী বাংলাদেশের কাবাডির জনপ্রিয়তা বাড়াতে চাই।’

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের (বিওএ) মহাসচিব সৈয়দ শাহেদ রেজা, কাবাডি ফেডারেশনের সাধারণ সম্পাদক ও ঢাকা রেঞ্জের ডিআইজি হাবিবুর রহমান এবং যুগ্ম সম্পাদক ও অতিরিক্ত ডিআইজি গাজী মোজাম্মেল হক। আগামী ১৯ থেকে ২৪ মার্চ পর্যন্ত ঢাকায় দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হচ্ছে বঙ্গবন্ধু কাপ আন্তর্জাতিক কাবাডি প্রতিযোগিতার খেলা। এ আসরের শিরোপা ধরে রাখতে চায় স্বাগতিক বাংলাদেশ। এ লক্ষ্যে গত অক্টোবর থেকে জাতীয় দলের আবাসিক ক্যাম্প চলছে। এ প্রসঙ্গে জাতীয় দলের অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আমরা শিরোপা অক্ষুণ্ণ রাখার মিশন নিয়েই ম্যাটে নামবো। গত অক্টোবর মাস থেকে আমরা সেভাবেই প্রস্তুত হচ্ছি। আমাদের প্রধান প্রতিপক্ষ কেনিয়া, মালয়েশিয়া ও শ্রীলঙ্কা। আমাদের লক্ষ্য টানা দ্বিতীয় শিরোপা জয়।’

শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে আন্তর্জাতিক এই টুর্নামেন্টের খেলা হলেও ঢাকা কাবাডি স্টেডিয়ামকে রাখা হয়েছে অনুশীলন ভেন্যু হিসেবে।

বঙ্গবন্ধু কাপ কাবাডির এবারের আসরে বর্তমান চ্যাম্পিয়ন বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে আফ্রিকার কেনিয়া, ইউরোপের ইংল্যান্ড, এশিয়ার শ্রীলঙ্কা,নেপাল, ইন্দোনেশিয়া, মালয়েশিয়া ও ইরাক। আট দল দুই গ্রুপে ভাগ হয়ে লিগ পদ্ধতিতে খেলবে। দুই গ্রুপের চ্যাম্পিয়ন ও রানার্সআপ দল ক্রস পদ্ধতিতে সেমিফাইনালে খেলবে। শেষ চারে বিজয়ী দু’দল ২৪ মার্চ খেলবে ফাইনাল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ