Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

উত্তর প্রদেশের ‘বিকিনি গার্ল’, ফলোয়ার সাড়ে ৭ লাখ, ভোট পেলেন ১৫১৯!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ৬:১৩ পিএম

অর্চনা গৌতমের এক একটি ছবি অন্তত পাঁচ-ছ’হাজার মানুষ দেখেন, ‘লাইক’ও করেন। ইনস্টাগ্রামে তার ভক্ত প্রায় আট লাখ ছুঁই ছুঁই। জনপ্রিয়তার বহর দেখে কি না জানা নেই, তবে ২০২২ সালের উত্তরপ্রদেশের গুরুত্বপূর্ণ বিধানসভা নির্বাচনে কংগ্রেস প্রার্থী করেছিল এই অর্চনাকে। বদলে অর্চনা কংগ্রেসকে এনে দিয়েছেন ১৫১৯টি ভোট!

উত্তরপ্রদেশের হস্তিনাপুর বিধানসভা থেকে ভোটে দাঁড়িয়েছিলেন অর্চনা। পশ্চিম উত্তরপ্রদেশের মেরঠ জেলার ওই একই কেন্দ্রে সমাজবাদী পার্টির প্রার্থী পেয়েছেন ১ লাখ ২৭৫টি ভোট। তিনি অবশ্য জেতেননি। হস্তিনাপুরে বিজয়ী বিজেপি প্রার্থী পেয়েছেন ১ লাখ ৭ হাজার ৫৮৭ ভোট। তা হলে কংগ্রেসের অর্চনার ঝুলিতে শুধু দেড় হাজার ভোট কেন?

অর্চনা এই প্রশ্নের একটি সম্ভাব্য উত্তর নিজেই দিয়েছেন। ভোটের ফল প্রকাশের পর টুইটারে লিখেছেন, ‘হস্তিনাপুরের মানুষ আমাকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন, কিন্তু বিশ্বাস করতে পারেননি।’অর্চনাকে হস্তিনাপুর অবশ্য চেনে ‘বিকিনি গার্ল’ বলে। সমুদ্রতটে পরার মেয়েদের স্বল্পবাসের সঙ্গে কংগ্রেসের বিধায়ক প্রার্থীর সম্পর্ক দীর্ঘদিনের। ২০১৮ সালে তিনি ‘মিস বিকিনি ইউনিভার্স’ প্রতিযোগিতায় সেরার খেতাব পেয়েছিলেন। সেই সুবাদে বলিউডের বেশ কিছু ছবিতে অভিনয়ের সুযোগও পান। এমনকি, এখনও অভিনয় করেন আঞ্চলিক ছবিতে।

সেই অর্চনাকে যখন কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী তার দলের বিধায়ক পদপ্রার্থী হিসেবে ঘোষণা করলেন, তখন সমালোচনা কম হয়নি। ‘মিস বিকিনি বডি’ অর্চনার স্বল্পবাস ছবির পোস্টারে ছয়লাপ হয়ে গিয়েছিল হস্তিনাপুর। অর্চনা যদিও বলেছিলেন, তিনি তার পেশার জগৎকে তার রাজনীতির কেরিয়ারের সঙ্গে মেলাতে চান না। তিনি কংগ্রেসের টিকিটে একজন মহিলা হিসেবে লড়বেন এবং জিতে দেখাবেন।

১০ মার্চের পর তার ভোট টানার ক্ষমতা বুঝে অবশ্য হাল ছাড়েননি অর্চনা। বরং টুইটারে লিখেছেন, ‘বাচ্চারা যখন কোল থেকে পড়ে যায়, তখনই হাঁটতে শেখে। যারা আমার উপর ভরসা রেখেছেন, তাদের ধন্যবাদ। খুব শিগগিরিই আমি আপনাদের বিশ্বাস অর্জন করে দেখাব।’সূত্র: টাইমস নাউ।

 



 

Show all comments
  • jack ali ১৪ মার্চ, ২০২২, ৯:২৪ পিএম says : 0
    এইসব উলঙ্গ মেয়েদের ছবি কেন আপনারা দেন??? আপনারা কি আল্লাহকে ভয় করেন না>>>>সূরা:An-Nur:24:Ayat:19: “নিশ্চয় যারা যারা ঈমানদারদের মধ্যে লজ্জাজনক বিষয় প্রচার ও অশ্লীলতা ছড়িয়ে দিতে পছন্দ করে তাদের জন্য রয়েছে দুনিয়া ও আখেরাতে এক বেদনাদায়ক আযাবের শাস্তি। আল্লাহ জানেন, কিন্তু তোমরা জান না।” সূরা: ২৪:Ayat:২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)" Surah:Araf:7:Ayat:28 ”আর যখন তারা কোনো অশ্লীল কাজ করে তখন বলে আমরা এতে আমাদের পূর্বপুরুষদেরকে পেয়েছি এবং আল্লাহ আমাদেরকে এর নির্দেশ দিয়েছেন, বল নিশ্চয়ই আল্লাহ অশ্লীল কাজের নির্দেশ দেন না তোমরা কি আল্লাহর ব্যাপারে এমন কিছু বলছ যা তোমরা জানো না” Surah:17:Ayat:32: “তোমরা অবৈধ যৌন সংযোগ এর ধারে-কাছে যেও না ওটা অশ্লীল ও নিকৃষ্ট আচরণ” সূরা: ২৪:Ayat২১: "কুরআনের বিভিন্ন স্থানে আল্লাহ আমাদের শয়তানের পদক্ষেপ অনুসরণ না করার জন্য সতর্ক করেছেন:" শয়তান মানুষকে লজ্জাজনক কাজের জন্য উত্সাহিত করে এবং সর্বজনীনভাবে গৃহীত ভুল কাজ করতে উত্সাহিত করে(আল-মুনকার)"
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ