Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কমলনগরে নকল কীটনাশক জব্দ

কমলনগর (লক্ষ্মীপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১৪ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

লক্ষ্মীপুরের কমলনগরে নকল কীটনাশক আটক করে মের্সাস ভাই ভাই বাণিজ্য বিতানকে ৫০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিট্রেট ইউএনও মোহাম্মদ কামরুজ্জামান। গত শনিবার দুপুরে উপজেলার হাজির হাটের তালপট্টি এলাকায় এ অভিযান পরিচালনা করা হয়। এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আতিক আহমেদ, ইকতারুল ইসলাম।
কৃষি কর্মকর্তা আতিক আহমেদ জানান, বায়ার ক্রপসায়েন্স লিমিটেড নামে কোম্পানি এরিয়া ম্যানেজার তাকে ফোন দিয়ে নকল কীটনাশকের তথ্য জানান। পরে তিনি মের্সাস ভাই ভাই বাণিজ্য বিতানে ‹বেল্ট› নামে নকল কীটনাশক আটক করে দোকানে তালা মেরে দেয়া হয়।
বায়ার ক্রপসায়েন্স লিমিটেডের টেরিটরি ইনচার্জ রাকিবুল ইসলাম বলেন, বায়ার কোম্পানির বেল্ট কীটনাশক হচ্ছে গুরো দানা-কালো রং। প্যাকেট পুরো ক্লিক, পিছনের সাইটে কোম্পানির লোগো বের হয়ে থাকে। আর নকল কীটনাশকটির হচ্ছে বড় দানা ও সাদা রং। প্যাকেট ঝাপসা ও পিছনের সাইডে লোগো অর্ধেক করা। উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ কামরুজ্জামান বলেন, নকল ও আসল কীটনাশক যাচাই করতে ল্যাবে পাঠানো হয়েছে। দোকান মালিককে ৫০ হাজার টাকা জরিমানা ও নকল কীটনাশক জব্দ করে দোকানের তালা খুলে দেয়া হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কমলনগরে নকল কীটনাশক জব্দ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ