Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার রাশিয়ায় কার্যক্রম স্থগিত করল সনি মিউজিক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৫:১০ পিএম

নেটফ্লিক্স-এর পর এবার রাশিয়ায় নিজেদের সমস্ত কার্যক্রম স্থগিত করল লেবেল সনি মিউজিক। সংস্থাটির পক্ষ থেকে এক বিবৃতি দিয়ে বিষয়টি জানানো হয়েছে। বিবৃতিতে বলা হয়েছে, ‘সনি মিউজিক গ্রুপ চায় ইউক্রেনে শান্তি ফিরে আসুক এবং সন্ত্রাস বন্ধ হোক। রাশিয়ায় আমাদের সমস্ত কার্যক্রম স্থগিত করা হলো। ক্ষতিগ্রস্তদের সহায়তা করার কার্যক্রম অব্যাহত থাকবে।’

জানা গেছে, রাশিয়ায় সনি মিউজিকের কার্যক্রম স্থগিত থাকলেও সংস্থার কর্মীরা অনির্ধারিত সময়ের জন্য তাদের বেতন পেতে থাকবেন। শিল্পীদের ভবিষ্যৎ নিয়ে কী হবে সেই বিষয় আলোচনা চলছে।

প্রসঙ্গত, তিনটি প্রধান লেবেল “ইউনিভার্সাল, সনি এবং ওয়ার্নার”-এর রাশিয়ায় স্থানীয় লেবেল এবং অপারেশন রয়েছে। এই তিন সংস্থাই ইউক্রেনের জন্য ত্রাণে দান করেছে। ইউনিভার্সাল মিউজিক গ্রুপ ঘোষণা করেছে যে মঙ্গলবার সে দেশে তাদের কার্যক্রম স্থগিত করা হয়েছে।

তবে রাশিয়ায় কার্যক্রমের ব্যাপারে ‘ওয়ার্নার’ এখনও কোনও ঘোষণা করেনি। সূত্র মারফত জানা যাচ্ছে যে সংস্থার কর্মীরা অনির্ধারিত সময়ের জন্য তাঁদের বেতন পেতে থাকবে; শিল্পীদের পরিস্থিতি নিয়ে এখনও আলোচনা চলছে।

এদিকে দিন কয়েক আগে রাশিয়ায় নিজেদের পরিষেবা বন্ধ করে ওটিটি প্ল্যাটফর্ম নেটফ্লিক্স। নেটফ্লিক্সের এক মুখপাত্র বলেন, ‘যে পরিস্থিতি চলছে সেই পরিপ্রেক্ষিতে, আমরা রাশিয়ায় আমাদের পরিষেবা স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছি।’

উল্লেখ্য, ইউক্রেনে হামলা চালানোর দুই সপ্তাহের পর থেকেই কয়েক ধরনের নিষেধাজ্ঞার মধ্যে পড়েছে রাশিয়া। বর্তমানে রাশিয়া থেকে ব্যবসা গুটিয়ে নিচ্ছে বহুজাতিক কোম্পানিগুলো। এমনকি বেশ কয়েকটি আন্তর্জাতিক কোম্পানি রাশিয়ার বিভিন্ন আর্থিক প্রতিষ্ঠানের সঙ্গে লেনদেন স্থগিত করার ঘোষণা দিয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ