Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাল দেশে আসছে ‘বাংলার সমৃদ্ধি’র নিহত সেই নাবিকের লাশ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১২ মার্চ, ২০২২, ৯:৫০ এএম

আগামীকাল রবিবার দেশে এসে পৌঁছাবে ‘বাংলার সমৃদ্ধি’তে রকেট হামলায় নিহত নাবিক হাদিসুর রহমানের লাশ। শুক্রবার (১১ মার্চ) রোমানিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত দাউদ আলী এ তথ্য জানিয়েছেন। সূত্র জানায়, আগামীকাল রবিবার দুপুর ২টার দিকে হাদিসুরের মরদেহ ঢাকায় পৌঁছাবে। তার্কি এয়ারলাইন্সের একটি কার্গো ফ্লাইটে করে তার মরদেহ আনা হবে।

এর আগে গতকাল শুক্রবার রাতে সংবাদমাধ্যমকে বাংলাদেশ মার্চেন্ট মেরিন অফিসার্স অ্যাসোসিয়েশন বিএমএমওএ সাধারণ সম্পাদক মেরিন ইঞ্জিনিয়ার মো. সাখাওয়াত হোসাইন জানান, নিহত নাবিক হাদিসুর রহমানের লাশবাহী ফ্রিজারভ্যান ইউক্রেনে থেকে মলদোভায় পৌঁছেছে। এখন তা রোমানিয়ার পথে রয়েছে। ইউক্রেন-রাশিয়া যুদ্ধ শুরু হলে ২৯ জন ক্রু নিয়ে অলভিয়া বন্দরে আটকা পড়ে জাহাজ বাংলার সমৃদ্ধি জাহাজটি। পরে গত ২ মার্চ রকেট হামলায় জাহাজের থার্ড ইঞ্জিনিয়ার হাদিসুর রহমান মারা যান। তবে, অন্য ২৮ জনকে গত বৃহস্পতিবার জাহাজটি থেকে সরিয়ে নেওয়া হয়।

এরপর হাদিসুরের লাশ ও বেঁচে যাওয়া ২৮ নাবিককে একটি আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থার সহযোগিতায় উদ্ধার করা হয়। ৫ মার্চ বাংলাদেশ সময় দুপুরে ইউক্রেনের অলভিয়া বন্দর সংলগ্ন বাঙ্কার (শেল্টার হাউজ) থেকে বেরিয়ে মলদোভার পথে যাত্রা শুরু করেন ২৮ নাবিক। ৬ মার্চ বেলা ১১টার দিকে তারা ইউক্রেন সীমান্ত পেরিয়ে মলদোভা হয়ে দুপুরের পর রোমানিয়া পৌঁছান। গত বুধবার ২৮ নাবিক রোমানিয়ার রাজধানীতে বুখারেস্ট বিমানবন্দর থেকে তার্কিশ এয়ারের একটি ফ্লাইটে ইস্তাম্বুল হয়ে ঢাকায় ফেরেন।



 

Show all comments
  • Yousman Ali ১২ মার্চ, ২০২২, ১০:৩৮ এএম says : 0
    Innalillah
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নাবিকের লাশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ