Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

পশ্চিমা দেশগুলো নিজেদের জনগণকে ধোঁকা দিচ্ছে : পুতিন

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১০ মার্চ, ২০২২, ১১:১০ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন বলেছেন, পশ্চিমা দেশগুলো তাদের নিজেদের জনগণকে ধোঁকা দিচ্ছে এবং রাশিয়া শান্তভাবে তার নিজের সমস্যার সমাধান করবে। বৃহস্পতিবার (১০ মার্চ) টেলিভিশনে প্রচারিত এক ভিডিও কনফারেন্সে তিনি বলেন, রাশিয়ার বিরুদ্ধে পশ্চিমা দেশগুলো যেসব নিষেধাজ্ঞা আরোপ করেছে, তা বৈধ নয়।

পুতিন বলেন, রাশিয়ার তেল আমদানির ওপর মার্কিন নিষেধাজ্ঞা সত্ত্বেও তার সরকার বৈশ্বিক জ্বালানি সরবরাহের ক্ষেত্রে তাদের বাধ্যবাধকতা মেনে চলবে।

উল্লেখ্য, গত ২৪ ফেব্রুয়ারি রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের সামরিক অভিযান ঘোষণার কয়েক মিনিট পরেই ইউক্রেনে বোমা ও ক্ষেপণাস্ত্র হামলা শুরু করে রুশ সেনারা। এরপর থেকে ইউক্রেন ও রাশিয়ার মধ্যে যুদ্ধ চলছে। ইতোমধ্যে ইউক্রেনের ২০ লাখের বেশি মানুষ বাস্তুচ্যুত হয়েছেন। এ ছাড়া দেশটির দুই হাজারের বেশি বেসামরিক নাগরিক নিহত এবং রাশিয়ার ১২ হাজার সৈন্য নিহত হয়েছে বলে দাবি করেছে ইউক্রেন। তবে রাশিয়া বলছে, যুদ্ধে তাদের ৪৯৮ সৈন্য নিহত এবং ইউক্রেনের ২ হাজার ৮৭০ জনের বেশি ইউক্রেনীয় সেনা নিহত হয়েছেন।

এ ছাড়া জাতিসংঘ জানিয়েছে, রাশিয়ার হামলায় এখন পর্যন্ত ইউক্রেনের ৪৭৪ বেসামরিক নাগরিক নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্র বলছে, ইউক্রেনে আনুমানিক ৫ থেকে ৬ হাজার রুশ সেনা নিহত হয়েছে।

সূত্র : বিবিসি



 

Show all comments
  • bongobu... ১১ মার্চ, ২০২২, ৬:৪৫ এএম says : 0
    Yes, It was Islamophobia of USA that feels the need to erupt skirmish among European nations within the gray war level for preventing Islam to take a permanent place in Europe and USA. Period. May be USA will stage a world war III to nuke all the muslim world to get rid of Islam and then admit defeat with Rusia or China. Vatican did the same with HItlar for reestablishing christinaity in Soviet Union and catholicism in UK. They definitely planned something much bigger than 9-11 before leaving Afghanistan.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ