Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

এসএসবির সুপারিশে ২৬ চিকিৎসকের প্রফেসর হিসেবে পদোন্নতি

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : সুপিরিয় সিলেকশন বোর্ডের (এসএসবি) পরামর্শে বিসিএস স্বাস্থ্য ক্যাডার/স্বাস্থ্য সার্ভিসের ২৬ চিকিৎসককে প্রফেসর পদে পদোন্নতি প্রদান করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। একই সঙ্গে তাদের বিভিন্ন কর্মস্থলে পদায়ন ও বদলি করা হয়েছে। পদোন্নতিপ্রাপ্ত ২৬ প্রফেসরের মধ্যে কার্ডিওলজিতে ৫ জন, অ্যানেসথেসিওলজিতে ৯ জন, ইপিডেমিওলজিতে ৩ জন ও মেডিসিনের ৯ জন রয়েছেন। 

গত ৩ নভেম্বর প্রেসিডেন্টের আদেশক্রমে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পার্সোনাল শাখা ১ এর উপসচিব মইনউদ্দিন আহমেদ স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ পদোন্নতি ও পদায়নের আদেশ জারি হয়।
বিভিন্ন বিষয়ে পদোন্নতিপ্রাপ্ত প্রফেসর হলেন-কার্ডিওলজিতে ডা. অমল কুমার চৌধুরী, ডা. বিধান চন্দ্র গোস্বামী, ডা. মো. মজিবুর রহমান, ডা. শাকিল গফুর ও ডা. মোহাম্মদ বদরুল গফুর।
অ্যানেসথেসিওলজিতে ডা.পরেশ চন্দ্র সরকার, ডা. রুবিনা ইয়াসমিন, ডা. কমল কৃষ্ণ কর্মকার, ডা. বেগম মার্জান মহল চৌধুরী, ডা. রঞ্জন কুমার নাথ, ডা. দিলীপ কুমার সাহা, ডা. মো. মোজাফফর হোসেন, ডা. মো. শাহ আলম ভুঁইয়া ও ডা. মো. রফিকুল ইসলাম। ইপিডেমিওলজিতে পদোন্নতিপ্রাপ্তরা হলেন ডা. মো. আনিসুর রহমান, ডা. মীরজাদি সাব্রিনা ফ্লোরা ও ডা. মো. শফিকুল ইসলাম। মেডিসিনে পদোন্নতিপ্রাপ্তরা হলেন ডা. এ কে এম ফজলুল হক, ডা. শেখ আমীর হোসেন, ডা. তিমির বরণ বসাক, ডা. মো. হাফিজ সরদার, ডা. তারেক আহমেদ, ডা. ভাস্কর সাহা, ডা. মো. টিটু মিঞা, ডা. আহমেদ হোসেন ও ডা. মীর মাহফুজুল হক চৌধুরী।
উল্লেখ্য এসএসবি মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে বিভিন্ন মন্ত্রণালয়ের সচিবদের নিয়ে গঠিত সর্বোচ্চ নীতিনির্ধারক কমিটি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এসএসবির সুপারিশে ২৬ চিকিৎসকের প্রফেসর হিসেবে পদোন্নতি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ