Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

আদর্শ রাষ্ট্র গঠনের জন্য প্রয়োজন আদর্শ যুবসমাজ

ফেনীতে চরমোনাই পীর

ফেনী জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ১১ মার্চ, ২০২২, ১২:২৪ এএম

ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম বলেছেন, যুবকরা দেশের ভবিষ্যৎ। আদর্শ যুবকদের মধ্যেই আদর্শ রাষ্ট্র গঠন করা সম্ভব। কিন্তু আমরা উদ্বেগের সাথে লক্ষ্য করছি, বর্তমানে ২১ বছরের যুবকদের মদ পানের অধিকার দেয়া হচ্ছে। মদের বার খোলার অনুমতিও দেয়া হচ্ছে। আমরা এটাকে দেশের যুব সমাজের বিরুদ্ধে গভীর ষড়যন্ত্রের অংশ বলে মনে করি। এদেশের ভিতরে অসংখ্য ইসলামী লোকজন, মুসলমান, ওলামায়ে কেরাম, তালেমে এলেম থাকার পরেও এই ধরনের অবৈধ আইন পাশ করে দেশের যুবক সমাজকে ধ্বংস করে ফেলবে। আর আমরা বসে বসে দেখবো এটা হতে পারেনা। তিনি যুব সমাজকে এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকার আহবান জানান। গত বুধবার বাদ আসর শহরের একাডেমি রোডস্থ নিউ প্রিন্স কনভেনশন হলে ইসলামী যুব আন্দোলন ফেনী জেলা শাখার উদ্যোগে আয়োজিত তৃণমূল প্রতিনিধি সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
চরমোনাই পীর বলেন, যে দেশের ভিতরে শতকরা ৯২ ভাগ মুসলমান বসবাস করে। সে দেশের সংবিধানে রয়েছে রাষ্ট্রীয় ধর্ম ইসলাম। কিন্তু সংবিধানে শুধু রাষ্ট্রধর্ম ইসলাম নাম দিলে হবে না। সেই অনুযায়ী সর্বোচ্চ কার্যক্রম যদি না থাকে তাহলে এর কোনো মূল্য নেই। বর্তমানে যারা দেশ পরিচালনা করছেন তারা নির্বাচনের আগে ইশতেহারের প্রকাশ করেছিল, ক্ষমতায় যেতে পারলেই মদিনার সনদে দেশ পরিচালনা করবেন। আজকে বাংলাদেশে ইসলাম নামটাই তারা সহ্য করতে পারেনা। বুঝতে হবে সম্পূর্ণ ধোকা দিয়ে আমাদেরকে বোকা বানাচ্ছে।
তিনি আরও বলেন, সুপরিকল্পিতভাবে দেশে আজ ইসলামী শিক্ষাকে সংকোচন করে শিক্ষার্থীদেরকে ধর্মহীনতার দিকে ঠেলে দেয়ার পায়তারা চলছে। এ বিষয়ে সজাগ থাকতে যুবকসহ মুসলমানদের প্রতি আহবান জানান তিনি।
দেশে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি ও মদের আইন পাশের প্রতিবাদে আগামী ৩১ মার্চ ঢাকায় ইসলামি আন্দোলন বাংলাদেশের আহবানে ডাকা জাতীয় সমাবেশে অংশ গ্রহণের আহবান জানান চরমোনাই পীর।
ইসলামী যুব আন্দোলনের ফেনী জেলার সভাপতি মুফতী সালাহুদ্দীন আইয়ুবীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুফতি আহমদ ইউসুফের সঞ্চালনায় সম্মেলনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই। প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন, ইসলামি যুব আন্দোলনের কেন্দ্রীয় সাংঠনিক সম্পাদক মুফতী মানসুর আহমদ সাকী। বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় বিভাগীয় সাংগঠনিক সম্পাদক (কুমিল্লা) এইচ এম কাওছার বাঙ্গালী, ইসলামী আন্দোলন বাংলাদেশ ফেনী জেলা শাখার সভাপতি প্রিন্সিপাল মাওলানা নুরুল করীম, সাধারণ সম্পাদক মাওলানা একরামুল হক ভূঁইয়া, জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ফেনী জেলা শাখার সাধারণ সম্পাদক মাওলানা আবদুর রাজ্জাকসহ প্রমুখ নেতা কর্মী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আদর্শ রাষ্ট্র গঠনের জন্য প্রয়োজন আদর্শ যুবসমাজ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ