Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

জিবিএস ভাইরাসে অসুস্থ ইলিয়াছ চান বাঁচতে

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

চট্টগ্রাম ব্যুরো : মোঃ ইলিয়াছ আজম। উচ্চশিক্ষিত, পেশায় ক্ষুদ্র ব্যবসায়ী। বয়স মাত্র ৪৫ বছর। এ মুহূর্তে ঢাকায় এপোলো হাসপাতালের আইসিইউ বেডে। তিনি জিবিএস (এঁরষষধরহ ইধৎৎব ঝুহফৎড়সব) ভাইরাসে আক্রান্ত। ¯œায়ুতন্ত্রকে অবশ করে দেয় প্রাণঘাতি জিবিএস। স্ত্রী, দুই স্কুল-পড়–য়া ফুটফুটে পুত্র সন্তান ও আত্মীয়-পরিজনদের মাঝে বেঁচে থাকবেন এটাই তার আকুতি।
বিশেষজ্ঞ চিকিৎসকরা বলেছেন, এই রোগের চিকিৎসা জটিল, ব্যয়বহুল এবং সময়সাপেক্ষ। তবে সুচিকিৎসায় ৯০% ক্ষেত্রে সম্পূর্ণ সুস্থ হওয়া সম্ভব। ইলিয়াছ আজম গত ২৩ অক্টোবর থেকে এপোলো হাসপাতালে চিকিৎসাধীন। তার চিকিৎসায় এ যাবত ব্যয় হয়েছে প্রায় ১৭ লাখ টাকা। তার শারীরিক অবস্থার ধীরে ধীরে উন্নতি হচ্ছে। তবে ধারাবাহিক চিকিৎসা ব্যয় মেটাতে আরও ১৫ থেকে ২০ লাখ টাকা জরুরী প্রয়োজন।
কিন্তু সাধারণ একটি মধ্যবিত্ত পরিবারের পক্ষে বিরাট চিকিৎসা ব্যয় মেটানো দুঃসাধ্য হয়ে পড়েছে। তাই আজমের চিকিৎসায় সবার দোয়া এবং সহযোগিতার দু’হাত বাড়িয়ে দিয়ে এগিয়ে আসার জন্য সহৃদয়, উদার ও সহানুভূতিশীল ব্যক্তিবর্গের কাছে পরিবারের পক্ষ থেকে নিবেদন করা হয়েছে। চিকিৎসা সহায়তার জন্য ব্যাংক অ্যাকাউন্টÑ নাছিমা আখতার সঞ্চয়ী হিসাব নং ০৩৪৩৪০০৬৯৭১, ব্যাংক এশিয়া, বহদ্দারহাট শাখা, চট্টগ্রাম। মোবাইলÑ রকি ০১৮২২৬৬৭৪২৩। হাবিব ০১৮২৩৭৭৮৯১৫।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জিবিএস ভাইরাসে অসুস্থ ইলিয়াছ চান বাঁচতে
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ