Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

শেরপুরে পর্নোগ্রাফি মামলায় ৫ জনের সাজা ও জরিমানা

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

শেরপুর জেলা সংবাদদাতা : শেরপুরের সিনিয়র সহকারী জজ আদালত-১ এর বিচারক মো: হারুন অর রশীদ শেরপুরের নালিতাবাড়ীর চাঞ্চল্যকর ভিডিও পর্নোগ্রাফি মামলার এক রায়ে নির্যাতিত মহিলার স্বামীসহ পাঁচজনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। গতকাল দুপুরে জনাকীর্ণ আদালতে এ রায় দেয়া হয়।
আদালত সূত্রে জানা যায়, বিগত ২০১৪ সালের ১৭ জুলাই শেরপুর জেলার নকলা উপজেলার বাছুর আলগা গ্রামের বাসিন্দা নজরুল ইসলাম দাম্পত্য কলহের কারণে নিজ স্ত্রীকে নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্কে বেড়াতে নিয়ে যায় এবং ভাড়া করা সন্ত্রাসী যুবকদের দিয়ে তার স্ত্রীকে শ্লিলতাহানী করায়। একই সাথে তার স্ত্রীকে উলঙ্গ করে মোবাইল ফোনের ক্যামেরায় ভিডিও করে তা বিভিন্ন মাধ্যমে প্রচার করে। পরে তার স্ত্রী বাদি হয়ে পর্নোগ্রাফি আইনে ও নারী নির্যাতন আইনে মামলা করেন। ঘটনাটি প্রমাণিত হওয়ায় নারী নির্যাতন মামলায় ইতোপূর্বে স্বামী নজরুল ইসলামসহ চারজনের বিরুদ্ধে সাত বছর করে সাজা হয়। পর্নোগ্রাফি মামলাটিও প্রমাণিত হওয়ায় ৭ নভেম্বর বিজ্ঞ বিচারক আসামি সফিকুল ইসলামকে দু’টি ধারায় ১২ বছর ও এক লাখ পঞ্চাশ হাজার টাকা জরিমানা, সালাম ও মনো মিয়াকে ৭ বছরের জেল ও ৫০ হাজার টাকা জরিমানা, মোস্তফাকে পাঁচ বছরের জেল এক লাখ টাকা জরিমানা, স্বামী নজরুল ইসলামকে তিন বছরের জেল বা কারাদÐ প্রদান করে। আদালতের ঘোষিত জরিমানার টাকা আদায় হলে তা মামলার বাদিকে প্রদান করারও নির্দেশ দেন আদালত। এ রায়ে বাদি ও রাষ্ট্রপক্ষের আইনজীবী গোলাম কিবরিয়া বুলু সন্তোষ প্রকাশ করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শেরপুরে পর্নোগ্রাফি মামলায় ৫ জনের সাজা ও জরিমানা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ