Inqilab Logo

মঙ্গলবার, ০৪ জুন ২০২৪, ২১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ফের জিম্বাবুয়ের ব্যাটিং কোচ ক্লুজনার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৯ মার্চ, ২০২২, ১২:০০ এএম

 পুরনো দায়িত্বে নতুন করে ফিরলেন ল্যান্স ক্লুজনার। ব্যাটিং কোচ হিসেবে আবারও তিনি যোগ দিলেন জিম্বাবুয়ের কোচিং স্টাফে। ব্যাটিং কোচের পাশাপাশি সাদা বলের ক্রিকেটে পূর্ণকালীন অধিনায়কও ঘোষণা করেছে জিম্বাবুয়ে ক্রিকেট। ভারপ্রাপ্ত দায়িত্ব চালিয়ে আসা ক্রেইগ আরভিনই পেয়েছেন নেতৃত্বের ভার। গত কয়েক বছর ধরেই জিম্বাবুয়ের অধিনায়কত্বে থিতু হতে পারেননি কেউ। এক সিরিজে অমুক তো আরেক সিরিজে তমুক, এভাবেই চলছিল। সবশেষ গত বছর আয়ারল্যান্ড ও স্কটল্যান্ড সিরিজ ও এ বছর শ্রীলঙ্কা সিরিজে ভারপ্রাপ্ত অধিনায়ক হিসেবে কাজ চালাচ্ছিলেন আরভিন। দীর্ঘমেয়াদী অধিনায়ক হিসেবে বাঁহাতি এই ব্যাটসম্যানের ওপরই আস্থা রাখল বোর্ড। আরভিন এর মধ্যেই ১ টেস্ট, ৬ ওয়ানডে ও ৮ টি-টোয়েন্টিতে নেতৃত্ব দিয়েছেন জিম্বাবুয়েকে। টেস্ট দলের নেতৃত্বে রেখে দেওয়া হয়েছে শন উইলিয়ামসকে। সব সংস্করণেই সহ-অধিনায়কের দায়িত্ব পালন করবেন রেজিস চাকাভা।
ক্লুজনার ২০১৬ থেকে ২০১৮ পর্যন্ত কাজ করেন জিম্বাবুয়ের ব্যাটিং কোচ হিসেবে। ২০১৯ সালে আফগানিস্তানের প্রধান কোচের দায়িত্ব নেন তিনি। গত বছরের নভেম্বরে ছেড়ে দেন সেই পদ। সবশেষ গত মাসে বিপিএলে খুলনা টাইগার্সের প্রধান কোচ ছিলেন সাবেক দক্ষিণ আফ্রিকান অলরাউন্ডার। প্রধান কোচ হিসেবে থেকে যাচ্ছেন ভারতের লালচাঁদ রাজপুতই।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ