Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

জাতীয় ও স্বেচ্ছাসেবক পার্টি থেকে দুই নেতার পদত্যাগ

প্রকাশের সময় : ৮ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় পার্টির যুগ্ম সাংগঠনিক সম্পাদক আবু সৈয়দ দল থেকে পদত্যাগ করেছেন। তিনি লিখিত পদত্যাগপত্র গত রোববার দলের যুগ্ম দপ্তর সম্পাদক আব্দুর রাজ্জাকের কাছে জমা দিয়েছেন। এদিকে গতকাল সোমবার পদত্যাগ করেছেন জাতীয় স্বেচ্ছাসেবক পার্টির সাবেক সহ-সভাপতি এ টি এম মমতাজুল করিম।
পাটির্র চেয়ারম্যান বরাবর লেখা পদত্যাগপত্রে কারো বিরুদ্ধে অভিযোগ করা না হলেও, নিজ জেলা কক্সবাজারে জাপার সাংগঠনিক কর্মকাÐে কেন্দ্রের অসহযোগিতার কথা উল্লেখ করেছেন আবু সৈয়দ। এতে বলা হয়, জেলা থেকে কেন্দ্র পযর্ন্ত প্রতিটি ধাপে অগণতান্ত্রিক আচরণের কারণে দল ও তিনি সামাজিক, পারিবারিক ও রাজনৈতিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছেন। শুধু তাই নয়,পদন্নোতিসহ প্রত্যেকটি ক্ষেত্রে বার বার জেষ্ঠ্যতা লংঙ্ঘনের অভিযোগও করেছেন তিনি।
অন্যদিকে মমতাজুল করিম ২০০৫ সালে শেরে বাংলার কৃষক শ্রমিক পার্টি ছেড়ে জাতীয় স্বেচ্ছাসেবক পার্টিতে যোগ দেন। এরপর গেলো ১১ বছরে কাউন্সিলের মাধ্যমে মূল দলে অনেককে জায়গা দেয়া হলেও, রাজনৈতিক যোগ্যতা ও দক্ষতা থাকা সত্তে¡ও সুযোগ দেয়া হয়নি বলে এমন অভিযোগ রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাতীয় ও স্বেচ্ছাসেবক পার্টি থেকে দুই নেতার পদত্যাগ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ