Inqilab Logo

শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫ হিজরী

রংপুর বিভাগের ইতিহাস ঐতিহ্য খুবই সমৃদ্ধ ও সুপ্রাচীন-ডেপুটি স্পিকার

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : জাতীয় সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি বলেছেন, রংপুর বিভাগের ইতিহাস ও ঐতিহ্য খুবই সমৃদ্ধ ও সুপ্রাচীন। ফুলবাড়ী কয়লা খনি থেকে কয়লা উত্তোলন করা সম্ভব হলে তা’ থেকে বিদ্যুৎ পাওয়া যাবে। এতে রংপুর অঞ্চলে হাজার হাজার শিল্পকারখানা গড়ে উঠবে এবং দেশের বেকার সমস্যা সমাধান হবে। গতকাল পুরানা পল্টনস্থ ফটো জার্নালিস্ট এসোসিয়েশন অডিটোরিয়ামে রংপুর বিভাগ সমিতির উদ্যোগে রংপুর বিভাগের সার্বিক উন্নয়ন শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া এমপি একথা বলেন।
সমিতির সভাপতি এডভোকেট আব্দুল্লাহ আল-নাসেরের সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন প্রফেসর ড. মো. মোবারক আলী, এডভোকেট নজরুল ইসলাম, প্রফেসর ড. মো. একরামুল হক, মো. নুরুন নবী এফ সি এ, মো. মফিদুল ইসলাম, প্রকৌশলী মো. সামিউর রহমান মুক্তিযোদ্ধা মো. শামসুল ইসলাম, প্রকৌশলী মো. হুমায়ুন কবির, এডভোকেট তৌহিদুল ইসলাম, সাংবাদিক এনামুল কবির রুপম ও মঞ্জু আরা বেগম। ডেপুটি স্পিকার ফজলে রাব্বী মিয়া এমপি বলেন, শিক্ষা, সংস্কৃতি, কৃষি, পর্যটন উন্নয়ন কেন্দ্রবিন্দুতে রংপুর বিভাগকে পরিপূর্ণ করাই আমাদের স্বপ্ন। সভাপতির বক্তব্যে এডভোকেট আব্দুল্লাহ আল নাসের বলেন, দেশের অন্যান্য অংশের তুলনায় উন্নয়ন বৈষম্য থেকে রক্ষা করতে হলে রংপুর বিভাগে ব্যাপক শিল্পায়নের মাধ্যমে কর্মসংস্থানের সৃষ্টি করতে হবে। তিনি পিছিয়ে পড়া রংপুর অঞ্চলে অবিলম্বে গ্যাস সরবরাহের দাবী জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রংপুর বিভাগের ইতিহাস ঐতিহ্য খুবই সমৃদ্ধ ও সুপ্রাচীন-ডেপুটি স্পিকার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ