Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আর ১০-১৫ সেকেন্ড দেরি হলেই ঘটত বিরাট দুর্ঘটনা: মমতা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৭ মার্চ, ২০২২, ৪:৪৮ পিএম

বারবার বিপত্তি। বারাণসী থেকে কলকাতায় ফেরার পথে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমান ল্যান্ডিংয়ে বিভ্রাট নিয়ে এবার মুখ খুললেন মুখ্যমন্ত্রী নিজেই। জানালেন, সেদিন কোন টারবুলেন্স হয়নি। পাইলটের দক্ষতায় অন্য একটি বিমানের সঙ্গে সংঘর্ষ এড়িয়ে যাওয়া গিয়েছে। তবে, আর দশ-পনেরো সেকেন্ড দেরি হলেই বড় দুর্ঘটনা ঘটতে পারত বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি।

গত ৪ মার্চ বারাণসী থেকে ফেরার সময় ঘটে ওই বিভ্রাট। জানা গিয়েছে, ল্যান্ডিংয়ের সময় আচমকাই নির্দিষ্ট উচ্চতা থেকে বেশ কিছুটা নীচে নেমে আসে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিমানটি। ল্যান্ডিংয়ের ঠিক আগেই এমন ঘটনা ঘটে। সেই সময়ে প্রবল ঝাঁকুনি দেওয়ায় সামান্য চোট পান মুখ্যমন্ত্রী। ঘটনার তদন্ত শুরু হয়েছে।

এদিন বিধানসভার অলিন্দে মমতা বন্দ্যোপাধ্যায় জানান, ''সেদিন কাছাকাছি আরেকটি প্লেন এসেছিল। কোন টারবুলেন্স নয়। পাইলট দক্ষতার সঙ্গে বিষয়টি সামলেছেন। তাই কোন সংঘর্ষ হয়নি। হঠাৎ ৮০০০ ফুট থেকে নীচে নেমে আসে বিমান।'' তবে, মুখ্যমন্ত্রীর আশঙ্কা, ''আর ১০-১৫ সেকেন্ড দেরি হলেই ঘটে যেতে পারত দুর্ঘটনা। আমার কোমরে ও বুকে এখনও ব্যথা আছে। এই বিষয়ে আজ অবধি কোনও রিপোর্ট দেয়নি।''

তবে, আচমকা এহেন ঘটনায় তীব্র আতঙ্ক ছড়িয়ে পড়েছিল বিমানে থাকা যাত্রীদের মধ্যে। কিন্তু কেন এই ধরণের ঘটনা ঘটল তা নিয়ে শুরু হয়েছে জোর জল্পনা। ইতিমধ্যেই তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে। তবে, এখনও কোন রিপোর্ট যে পাওয়া যায়নি, তা এদিন মুখ্যমন্ত্রীই জানিয়ে দেন।

গত সপ্তাহে দুদিনের সফরে বারাণসী গিয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মূলত অখিলেশ যাদবের হয়ে প্রচারে যোগ দিতে তার এই সফর ছিল। একই সঙ্গে কাশী বিশ্বনাথও দর্শন করেন তিনি। আর সেই সফর সেরে ফেরার পথেই ঘটে এই বিমান বিভ্রাট। সূত্র: জিনিউজ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ