Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিয়ার সিগারেট মাংস নিয়ে শেন ওয়ার্নকে শ্রদ্ধা জানাতে হাজির ভক্তরা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৬ মার্চ, ২০২২, ১১:৫৫ এএম

শেন ওয়ার্ন ক্রিকেট দুনিয়ার এক ব্যতিক্রমী চরিত্র। জনপ্রিয় এই ক্রিকেটারকে স্মরণে মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডের (এমসিজি) বাইরে ওয়ার্নের একটি ব্রোঞ্জ মূর্তি স্থাপন করা হয়েছে। তার মৃত্যুর পর সেই মূর্তির কাছেই জড়ো হচ্ছেন ভক্তরা, শ্রদ্ধা জানাচ্ছেন প্রয়াত প্রিয় তারকাকে। ফুল ছাড়াও তারা হাতে করে নিয়ে যাচ্ছেন বিয়ারের বোতল, সিগারেট এবং মাংস। কারণ এসব ছিল ওয়ার্নের প্রাত্যহিক জীবনের অতি প্রয়োজনীয়।


ক্রিকেট থেকে প্রায় হারিয়ে যাওয়া লেগ স্পিনকে শুধু ফিরিয়েই আনেননি তিনি, নিয়ে গিয়েছিলেন শিল্পের পর্যায়ে। সারারাত চুটিয়ে পার্টি করার পর সকালে মাঠে নেমে বিপক্ষের ব্যাটারদের ত্রাস হয়ে দেখা দিতেন। সেই শেন ওয়ার্ন আর নেই। হৃদরোগে আক্রান্ত হয়ে চিরবিদায় নিয়েছেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেটে ওয়ার্নের ভক্তের সংখ্যা অসংখ্য। তার মৃত্যু তাই মেনে নিতে পারছেন না অনেকেই। আসলে ওয়ার্নের জনপ্রিয়তার কারণ শুধু ক্রিকেট নয়, তার বেহিসেবি ও বেপরোয়া জীবনযাত্রার জন্যও ছিলেন জনপ্রিয়।

ওয়ার্ন নিয়মিত মদ্যপান ও ধুমপান করতেন। তার দর্শন ছিল ক্রিকেট খেলতে হয় মস্তিষ্ক এবং দক্ষতা দিয়ে। যদিও ক্রিকেট পণ্ডিতরা তার এই দর্শনকে গুরুত্ব নাও দিতে পারেন। সূত্র : আনন্দবাজার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ