Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কলাপাড়ায় খাল দখল মুক্তের দাবি

কলাপাড়া (পটুয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৫ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

পটুয়াখালীর কলাপাড়ায় পৌরশহরের চিংগড়িয়া এলাকার জ্বীন খালটির বন্দোবস্ত বাতিল করে জনগনের জন্য উন্মুক্ত করার দাবিতে গত বৃহস্পতিবার দুপুরে ‘নাগরিক উদ্যোগ’ কলাপাড়া শাখার আয়োজনে স্থানীয় সুরেন্দ্রমোহন চৌধুরী সড়কের মনোহরীপট্রিতে এক মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশের কমিউনিস্ট পার্টি খেপুপাড়া শাখার সাধারণ সম্পাদক কমরেড নাসির তালুকদারের সভাপতিত্বে এতে বক্তব্য দেন, কলাপাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান এস. এম. রাকিবুল আহসান, আ.লীগ উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মোতালেব তালুকদার, সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান, ন্যাপ নেতা খান মতিউর রহমান, উপজেলা আ.লীগের সহ-সাধারণ মো. মঞ্জুরুল ইসলাম, প্রভাষক রফিকুল ইসলাম, খেপুপাড়া বালিকা মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেন, টিয়াখালী ইউপি চেয়ারম্যান মো. মাহমুদুল হাসান সুজন মোল্লা, পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর খায়রুল হাসানাত খালিদ প্রমুখ।

বক্তারা বলেন- চিংগড়িয়ার খালটি একটি গুরুত্বপূর্ন খাল। এ খালের ওপর টিয়াখালী এবং চিংগড়িয়ার শতশত কৃষক তাদের কৃষি কাজ নির্ভর করে। অবিলম্বে বন্দোবস্ত বাতিল এবং স্বাভাবিক পানি প্রবাহের ব্যবস্থা না করা হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেবেন বলে তারা উল্লেখ করেন। অনুষ্ঠান পরিচালনা করে সিপিবি নেতা আতাজুল ইসলাম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কলাপাড়ায় খাল দখল
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ