Inqilab Logo

শনিবার, ০১ জুন ২০২৪, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘যুদ্ধ শেষে ইউক্রেনীয় নেতাদের প্রকাশ্যে ফাঁসিতে ঝুলানোর পরিকল্পনা’

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ৪:৩৩ পিএম | আপডেট : ৬:৫০ পিএম, ৪ মার্চ, ২০২২

ইউক্রেন যুদ্ধে সফল হলে দেশটির রাজনৈতিক নেতাদের ধরে ধরে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলিয়ে হত্যার পরিকল্পনা করছে রাশিয়া- এমন অভিযোগ উঠেছে সামরিক অভিযান চালানো এই দেশটির বিরুদ্ধে।
বিশ্বের দ্বিতীয় বৃহত্তম পরাশক্তি রাশিয়া গত ২৪ ফেব্রুয়ারি স্থানীয় সময় ভোর থেকে ইউক্রেনের সামরিক অভিযান শুরু করে। আজ শুক্রবার অভিযানের নবম দিন। এরই মধ্যে সাবেক সোভিয়েত ইউনিয়নের দেশ ইউক্রেনের দ্বিতীয় বৃহত্তম সিটি খেরসনসহ বেশ কয়েকটি নগরী দখল করে নিয়েছে রাশিয়া। এর মধ্যেই রাশিয়ার বিরুদ্ধে এমন অভিযোগ উঠল।
ব্লুমবার্গের বরাত দিয়ে ব্রিটিশ গণমাধ্যম ‘দ্য সান’ এর প্রতিবেদনে বলা হয়েছে, যুদ্ধে সফল হলে ইউক্রেনীয়দের গণহারে প্রকাশ্যে ফাঁসিতে ঝুলানোর পরিকল্পনা করছে রুশ গোয়েন্দা সংস্থা ‘ফেডারেল সিকিউরিটি সার্ভিস’। এক্ষেত্রে প্রধান লক্ষ্য হবে দেশটির প্রধান রাজনৈতিক নেতারা। তাদেরকে সংক্ষিপ্ত বিচারের মাধ্যমে ফাঁসিতে ঝুলানো হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।
সেই রুশ সংস্থাটি ইউক্রেনীয় বিদ্রোহী নেতাদের আটক করার এবং জনগণের বিক্ষোভকে নির্মমভাবে দমন করারও পরিকল্পনা করছে বলে জানা গেছে।
ইউক্রেনের জাতীয় নিরাপত্তা সেক্রেটারি জানিয়েছেন, সম্প্রতি ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কিকে হত্যার রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিসের একটি চক্রান্ত ইতোমধ্যেই ব্যর্থ করে দিয়েছে দেশটির নিরাপত্তা বাহিনী।
উল্লেখ্য, রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমিরি পুতিন এক সময় রুশ ফেডারেল সিকিউরিটি সার্ভিসের প্রধান ছিলেন। সূত্র: দ্য সান



 

Show all comments
  • jack ali ৪ মার্চ, ২০২২, ৫:৩৭ পিএম says : 0
    May Allah destroy all the kafirs Army and bring peace in our world.
    Total Reply(0) Reply
  • এবিএস মুজাহিদ ৪ মার্চ, ২০২২, ৮:৫৪ পিএম says : 0
    Osadharon
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ