Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নিখোঁজ বিমান খুজতে গিয়ে কপ্টার ও যুদ্ধবিমান বিধ্বস্ত, নিহত ৮

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১১:২০ এএম

রুমানিয়ায় নিখোঁজ মিগ ২১ ল্যান্সার যুদ্ধবিমানের সন্ধানে বের হয়ে একটি হেলিকপ্টার ও একটি যুদ্ধবিমান বিধ্বস্ত হয়েছে। এতে সামরিক বাহিনীর আট সদস্যের মৃত্যু হয়েছে।
খারাপ আবহাওয়ার কারণে গত বুধবার কৃষ্ণ সাগরের কাছে পূর্ব রুমানিয়ায় এ দুর্ঘটনা ঘটে বলে প্রচার করে আন্তর্জাতিক গণমাধ্যমগুলো। সাম্প্রতিক বছরগুলোতে দেশটির বিমানবাহিনীতে এটি সবচেয়ে বড় দুর্ঘটনা।
আইএআর ৩৩০ পুমা মডেলের একটি হেলিকপ্টার বিমানঘাঁটি থেকে ১১ কিলোমিটার দূরে গুরা দোবরোগেইয়ে বিধ্বস্ত হয়। ইউরোপীয় ইউনিয়নের সদস্য রুমানিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে এমনটিই জানানো হয়।
এ ঘটনায় এর আরোহীর সাতজনই নিহত হয়েছে। হেলিকপ্টারটি একটি নিখোঁজ মিগ ২১ ল্যান্সার যুদ্ধবিমানের সন্ধানে বের হয়েছিল।
রুমানিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় থেকে আরো জানানো হয়, দুটি মিগ ২১ ল্যান্সার টহলে বের হয়েছিল। এর মধ্যে একটির সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে যায় এবং সেটি রাডার থেকে হারিয়ে যায়।
এর খোঁজেই বের হয়েছিল হেলিকপ্টারটি। হেলিকপ্টার বিধ্বস্ত হওয়ার পর ওইদিনই নিখোঁজ যুদ্ধবিমানের খোঁজ মেলে। কৃষ্ণ সাগরের কাছে জনমানবশূন্য কোগিয়ালাকে যুদ্ধবিমানটি বিধ্বস্ত হয়। এর ৩১ বছর বয়সী পাইলট ঘটনায় নিহত হয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ