Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নাজিরপুরে খেয়াঘাট নয় যেন ময়লার ভাগাড়

দূষিত হচ্ছে নদীর পানি ও পরিবেশ

নাজিরপুর (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ৪ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

পিরোজপুরের নাজিরপুর উপজেলার কালীগঙ্গা নদীর তীরে ঐতিহ্যবাহী নাজিরপুর বাজারের খেয়াঘাটে নির্বিচারে ফেলা হচ্ছে বর্জ্য। এসব বর্জ্য গড়িয়ে নদীর পানিতে মিশে দূষিত হচ্ছে নদীর পানি ও পরিবেশ। খেয়াঘাটটিকে দেখলে মনে হয় যেন ময়লার ভাগার।

নাজিরপুর উপজেলায় আসতে শ্রীরামকাঠী ইউনিয়নের যাতায়াতের জন্য এলাকাবাসীর একমাত্র বাহন এই কালিগঙ্গার নদীর উপরে খেয়া। খেয়াঘাটে ফেলা ময়লার দূর্গন্ধ এবং নদী দূষণের কারণে নদীপথের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে এলাকাবাসী। এছাড়া নাজিরপুরের খাবার হোটেলের ব্যবহারিত পানি ও এই ঘাট থেকে নেওয়া হয়।
স্থানীয় লোকজন জানান, এ কারণে নদীর পানি দূষিত হয়ে পড়ছে। নদীতে বর্জ্য ও ময়লার স্তুপ থাকায় দুর্গন্ধে পানির কাছে যাওয়া যায় না।
তাদের দাবি, ময়লা-আবর্জনা ফেলা বন্ধ করার জন্য স্থানীয় প্রশাসনের কঠোর হস্তক্ষেপ নেওয়া জরুরী। খেয়াঘাটের মাঝি শাওন ও ইমরান জানান, মানুষের সামনেই এ মায়লাগুলো ফেলা হয় আমরা নিষেধ করলে আমাদের উপর চরাও হয়ে ওঠে। ময়লা পচার দুর্গন্ধে নাজেহাল অবস্থায় আছি। এখন যে অবস্থা খেয়া বন্ধ করে ঘাটে বসার কোন কায়দা নাই। নাজিরপুর সদর বাজার কমিটির সভাপতি আরিফুর রহমান খান টুবুল জানান, বিষয়টি আমার নজরে পড়েছে আমি দ্রুত এর ব্যবস্থা নিব। উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ আব্দুল্লাহ সাদীদ বলেন, বিষয়টি সরেজমিনে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দূষিত হচ্ছে নদীর পানি ও পরিবেশ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ