Inqilab Logo

রবিবার, ৩০ জুন ২০২৪, ১৬ আষাঢ় ১৪৩১, ২৩ যিলহজ ১৪৪৫ হিজরী

রেফারি ইস্যুতে জামাল ভূঁইয়ার দুঃখপ্রকাশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৯:৩৬ পিএম

জাতীয় ফুটবল দলের অধিনায়ক জামাল ভূঁইয়া ঘরোয়া সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) অন্যতম দল সাইফ স্পোর্টিং ক্লাবেরও অধিনায়ক। দু’টি দলের নেতা হওয়ার কারণে তার কাছ থেকে সবাই ভালো আচরণই প্রত্যাশা করেন। কিন্তু স¤প্রতি বিপিএলের ম্যাচে মাঠে ‘রেফারিকে লাথি মেরে’ আলোচনা-সমালোচনার কেন্দ্রবিন্দুতে এখন জামাল। রেফারি মিথ্যা বলেছেন-এমন অভিযোগ করায় জামাল ভূঁইয়ার দল সাইফ স্পোর্টিংয়ের খেলা পরিচালনা থেকে বিরত থাকার ঘোষণা দিয়েছিলেন দেশের সিনিয়র রেফারিররা। ফলে গত মঙ্গলবার রাজশাহীতে সাইফ ও স্বাধীনতা ক্রীড়া সংঘের মধ্যকার ম্যাচটি বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) চালাতে হয়েছে জুনিয়র রেফারিদের দিয়ে।

নিজের মন্তব্যে যখন রেফারিরা ক্ষুব্ধ তখন জামাল নিজেই এগিয়ে এসেছেন রেফারি বিদ্রোহ থামাতে। রেফারিদের দাবি ছিল, জামাল ভূঁইয়া যতক্ষণ ওই মন্তব্যের জন্য দু:খপ্রকাশ না করবেন ততক্ষণ তারা জামালের দল সাইফ স্পোর্টিং ক্লাবের ম্যাচ চালাবেন না। শেষ পর্যন্ত রেফারিদের জয়ই হলো। জামাল ভূঁইয়া নিজের বক্তব্যের জন্য দুঃখ প্রকাশ করলেন। বুধবার এক ভিডিওবার্তায় তিনি এই দুঃখপ্রকাশ করেন। জামাল বলেন, ‘সাইফ স্পোর্টিং ক্লাব ও শেখ রাসেল ক্রীড়া চক্র ম্যাচে রেফারিং নিয়ে আমার দেওয়া মন্তব্যে ভুল বোঝাবুঝির সৃষ্টি হয়েছে। বক্তব্য দিয়ে আমি কাউকে কষ্ট দিতে এবং ছোট করতে চাইনি। এটা আমার উদ্দেশ্য ছিল না। তাই আমার বক্তব্যে এবং বিবৃতিতে কেউ কষ্ট পেয়ে থাকলে আমি দুঃখ প্রকাশ করছি। আবারও বলছি আমি দুঃখিত। খেলোয়াড়, রেফারি, ফেডারেশন ও অফিসিয়াল মিলেই আমরা একটা পরিবার। আশা করছি, সবাই মিলে সুন্দরভাবে প্রিমিয়ার লিগ শেষ করতে পারবো।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ