Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি নির্বাচনে যাবেনা

কক্সবাজারে মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ৬:৪৪ পিএম

বিএনপি’র কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান মেজর (অব:) হাফিজ উদ্দিন আহমদ বীরবিক্রম বলেছেন, মেজর জিয়ার আদর্শ অনুসরণ করে দেশ থেকে দুর্নীতি ও অপশাসন বিদায় দিতে হবে। জুলুমবাজ আওয়ামী সরকার উৎখাত করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে। তিনি বলেন, বিএনপি নিরপেক্ষ সরকার ছাড়া কোন নির্বাচনে যাবেনা। নির্বাচন কমিশনের নামে আওয়ামী লীগ সরকার জাতির সাথে তামাশা করছে। কক্সবাজারে বিএনপি’র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মেজর হাফিজ বলেন, ১৯৭১ সালের উত্তাল মার্চে জনগণ স্বাধীনতার জন্য অপেক্ষা করেছিল। কিন্তু শেখ মুজিবুর রহমান সে দিন স্বাধীনতার ঘোষণা দেননি। আর এখন তার কন্যা শেখ হাসিনা বলছেন, শেখ মুজিবুর রহমান স্বাধীনতা ঘোষণা করেছেন। দেশবাসী জানে আওয়ামীগের সবাই পাশের দেশে পালিয়েছিল। আর সেদিন মেজর জিয়ার কণ্ঠে দেশের মানুষ স্বাধীনতার ঘোষণা শুনেছেন। আওয়ামী লীগ এখন মিথ্যা স্বাধীনতার ঘোষণার কথা বলে জনগণের সাথে প্রতারণা করছে।

তিনি ৭১ সালের রণাঙ্গনের বাস্তব অবস্থা তুলে ধরে বলেন, তিনি যশোর থেকে ৬০০ ছাত্র যুবক নিয়ে তাদের মেঘালয়ে প্রশিক্ষণ দিয়ে যোদ্ধা বানিয়েছিলেন। ৭১ এর যুদ্ধ ছিল গণতন্ত্র ও আইনের শাসন প্রতিষ্ঠার সংগ্রাম। এখন যারা স্বাধীনতার কথা বলে তারা কেও যুদ্ধের ধারে কাছেও ছিলনা। আমরা জীবন দিয়ে দেশ স্বাধীন করেছি আর আমাদেরকে অলীক কথা শুনানো হচ্ছে।

বিএনপির অবিসংবাদিত নেতা সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদের কথা উল্লেখ করে তিনি বলেন, তাকে সরকার গুম করে ভারতে নির্বাসিত করেছে।

মেজর হাফিজ বলেন, রোহিঙ্গারা মুসলমান বলে তাদের ঘরছাড়া করা হয়েছে। বিএনপি ক্ষমতায় গেলে রোহিঙ্গাদের সম্মানের সাথে আরাকানে প্রত্যাবাসন করা হবে।

ভারতের তাবেদার এই সারকার ক্ষমতায় থাকলে দ্রব্যমূলয় বাড়তে থাকবে। বিএনপর ভয়ে আওয়ামী লীগ শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ করে রাখে। তিনি আক্ষেপ করে বলেন, বিএনপি কেন বিগত জাতীয় সংসদ নির্বাচনে গিয়েছিল? তা তিনি এখনো বুঝেন না। আগামীতে নিরপেক্ষ সরকার ছাড়া বিএনপি কোন নির্বাচনে যাবেনা।

উন্মুক্ত স্থানে কক্সবাজারে সভা করতে না দেয়ায় নিন্দা জানিয়ে তিনি বলেন সারা দুনিয়ায় এই আওয়ামী লীগ সরকারের অপকর্মের খবর জেনে গেছে।
বিএনপি ক্ষমতায় গেলে এই সরকারের দুর্নীতিবাজদের বিচার করা হবে।

মেজর হাফিজ আরো বলেন, দুর্নীতি লুটপাটের কারণে আজ দ্রব্য মূল্য সাধারণের ক্রয় ক্ষমতার বাইরে। তিনি দুর্তিবাজ সরকারের অপসারণে যুবক তরুণদের এগিয়ে আসার আহবান জানান। পাশাপাশি আগামীতে দুর্বার গণ আন্দোলনে সরিক হওয়ার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান।

বুধবার দুপুরে জেলা বিএনপির কার্যালয় চত্বরে অনুষ্ঠিত এই প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির সভাপতি সাবেক এমপি শাহজাহান চৌধুরী। সমাবেশে বক্তব্য রাখেন, সাবেক এমপি আলমগীর ফরিদ, সহ সভাপতি নুরুল বশর চৌধুরী, জেলা বিএনপিসাধারণ সম্পাদক এড. শামিম আরা স্বপ্ন, রফিকুল ইসলাম সহ যুবদল ছাত্র দল ও স্বেচ্ছাসেবক দলের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাফিজ উদ্দিন আহমদ
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ