Inqilab Logo

সোমবার, ১০ জুন ২০২৪, ২৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৩ যিলহজ ১৪৪৫ হিজরী

হাসপাতাল ছেড়ে বাসায় পেলে

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

কোলন টিউমারের কেমোথেরাপি নিতে হাসপাতালে ভর্তি হওয়ার পর শনাক্ত হয় মূত্রনালীর সংক্রমণ। চিকিৎসা শেষে হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন কিংবদন্তি পেলে। গতপরশু রাতে সাও পাওলোর আলবার্ট আইনস্টাইন হাসপাতালের পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়, গত শনিবার হাসপাতাল ছেড়েছেন একমাত্র ফুটবলার হিসেবে তিনটি বিশ্বকাপ জেতা পেলে, ‘রোগীর ক্লিনিকাল অবস্থা স্থিতিশীল এবং তিনি সংক্রমণ থেকে সেরে উঠেছেন। তিনি ২০২১ সালের সেপ্টেম্বরে শনাক্ত হওয়া কোলন টিউমারের জন্য তার চিকিৎসা চালিয়ে যাবেন।’
শারীরিক কিছু সমস্যা দেখা দেওয়ায় গত সেপ্টেম্বরের শুরুতে নিয়মিত পরীক্ষার অংশ হিসেবে হাসপাতালে নেওয়া হয়েছিল পেলেকে। সেখানেই তার বৃহদান্তে টিউমার ধরা পড়ে এবং অস্ত্রোপচার করা হয়। প্রায় এক মাস হাসপাতালে থাকার পর অক্টোবরের শুরুতে বাড়ি ফেরেন তিনি। এরপর থেকে নিয়মিত কেমোথেরাপি চলছে তার।
গত ১৩ ফেব্রুয়ারি কেমোথেরাপির জন্য হাসপাতালে ভর্তি হন পেলে। এরপর তার মূত্রনালীর সংক্রমণ ধরা পড়ে। একারণেই তাকে অতিরিক্ত কয়েকদিন হাসপাতালে থাকতে হলো। অনেকের মতে ইতিহাসের সেরা ফুটবলার পেলে গত কয়েক বছর ধরে নানা রোগে ভুগছেন। নিতম্বে অস্ত্রোপচারের পর এখন তিনি সহায়তা ছাড়া হাঁটতে পারেন না। আরও কিছু শারীরিক সমস্যায় ভুগতে হয়েছে তিনটি বিশ্বকাপ জয়ী তারকাকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ