Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

হাতের তালুতে ১৮ ডিম!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

বিখ্যাত হওয়ার জন্য মানুষ সব করতে রাজি। পাহাড়ের বিপজ্জনক উঁচুতে উঠে, চলন্ত ট্রেন থেকে মুখ বের করে, পিছনে ছুটে আসা ট্রেনের সামনে দাঁড়িয়ে সেলফি তুলতে গিয়ে, পক্ষন্তরে বিখ্যাত হতে গিয়ে মৃত্যুর ঘটনা হামেশা ঘটছে। ইরাকের এই তরুণ অবশ্য সে রকম ঝুঁকি ছাড়াই চমকপ্রদ রেকর্ড করে খবরে এসেছেন। এমনকী নিজের নাম তুলে ফেলেছেন গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে।

ইরাকের যুবক ইব্রাহিম সাদেক কী করেছেন? একসঙ্গে হাতের তালুতে ১৮টি ডিম রেখে চমকে দিয়েছেন। সবচেয়ে কঠিন পর্বটা হল একটির পর একটি ডিম নিখুঁত ভারসাম্যে সাজানো। একটু এদিক-ওদিক হলেই ডেমে ফেটে ওমলেট! কিন্তু সেই কাজই নিপুণ দক্ষতায় করার স্বীকৃতি পেলেন সাদেক।

সাদেকের বাড়ি বাগদাদ থেকে ৩৬০ কিলোমিটার দূরে দক্ষিণ-পূর্ব নাসিরিয়া শহরে। সম্প্রতি তিনি হাতের তালুতে ১৮ ডিম সাজিয়ে তোলার একটি ভিডিও রেকর্ড করেছিলেন। সেই ভিডিও পাঠানো হয় গিনেস কর্তৃপক্ষের কাছে। কয়েক দিনের মধ্যেই আসে সুখবর। সাদেককে স্বীকৃতি দেয় গিনেস কর্তৃপক্ষ।

সাদেক জানিয়েছেন, এক ব্যক্তির হাতের উপর একটির পর একটি পাথর রাখার ভিডিও দেখেছিলেন। এরপরই তার ইচ্ছে হয় পাথরের বদলে ডিম রেখে ভারসাম্য রাখার চেষ্টা করে দেখবেন। ডিমের আকারের কারণে যা ছিল অনেক বেশি কঠিন। তথাপি কঠোর অনুশীলনে সেই কাজে সফল হন সাদেক। সূত্র : গিনিস ওয়ার্ল্ড রেকর্ড ডটকম, ফাস্টপোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ