Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রতিদিন ৫ ঘণ্টা বন্ধ থাকবে সিএনজি স্টেশন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

বিদ্যুৎ উৎপাদনে গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে দেশের সকল সিএনজি স্টেশন আরও এক ঘণ্টা বেশি বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। এর ফলে এখন থেকে প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত মোট ৫ ঘণ্টা সারাদেশে সকল সিএনজি স্টেশন বন্ধ থাকবে। নির্দেশনা অমান্য করলে নেয়া হবে ব্যবস্থা। গতকাল মঙ্গলবার পেট্রোবাংলার উপ-মহাব্যবস্থাপক জনসংযোগ তারিকুল ইসলাম খান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।
এর আগে গ্যাস রেশনিং এর কথা বলে গত বছরের সেপ্টেম্বর মাসে সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত চার ঘণ্টা সিএনজি স্টেশন বন্ধের সিদ্ধান্ত নেওয়া হয়েছিল।

এ বিষয়ে জানতে চাইলে সিএনজি ওনার্স অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক ফারহান নূর বলেন, আমাদের সেই সময় বলা হয়েছিল গ্যাসের সরবরাহ বাড়লে বন্ধের এই সিদ্ধান্ত তুলে নেওয়া হবে। এখন তো আরও এক ঘণ্টা বাড়ালো। তার অর্থ দাঁড়ায় গ্যাসের সংকটের সমাধান তো হয়নি, বরং আরও বেড়েছে। এদিকে প্রতিদিন বিদ্যুৎ উৎপাদনের পিক-আওয়ারে গ্যাস সরবরাহ নিরবচ্ছিন্ন রাখতে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ তৈল, গ্যাস ও খনিজ সম্পদ করপোরেশন (পেট্রোবাংলা)।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারি সিদ্ধান্ত মোতাবেক সারাদেশে সিএনজি স্টেশনগুলোকে উল্লিখিত সময়সূচি অনুযায়ী বন্ধ রাখার জন্য অনুরোধ করা যাচ্ছে। এ সিদ্ধান্ত বাস্তবায়নে গ্যাস বিতরণ কোম্পানির ভিজিল্যান্স টিম নিয়মিত মনিটরিং করবে। সিদ্ধান্ত অমান্যকারী সংশ্লিষ্ট সিএনজি স্টেশন-এর বিরুদ্ধে বাংলাদেশ গ্যাস আইন, ২০১০ অনুযায়ী আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। জনসাধারণের সাময়িক এ অসুবিধার জন্য দুঃখ প্রকাশ করেছে পেট্রোবাংলা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ