Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আজ গহর বাদশা ও বানেছা পরী

প্রকাশের সময় : ৭ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

বিনোদন ডেস্ক : নাগরিক নাট্যাঙ্গন এর ২০তম প্রযোজনা ও হৃদি হকের নির্দেশনায় নাটক ‘গহর বাদশা ও বানেছা পরী’ আজ সন্ধ্যা ৭টায় বাংলাদেশ জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে ১৮তম মঞ্চায়ন হবে। দক্ষিণাঞ্চলের লোকগাথা অবলম্বনে পালাটির নাট্যরূপ ও নির্দেশনা দিয়েছেন হৃদি হক। সেই সঙ্গে বানেছা পরী চরিত্রে অভিনয় করেছেন তিনি। উজিরের চক্রান্তে গিলামাইট বনে গহর বাদশার দুর্দশা ও বানেছা পরীর সঙ্গে তার প্রেমের আখ্যান নিয়ে এগিয়েছে নাটকটির গল্প। প্রায় ৫০ জনের একটি দল এ নাটকে কাজ করছেন। নাটকটির কোরিওগ্রাফি করেছেন নৃত্যশিল্পী ওয়ার্দা রিহ্যাব। সঙ্গীত পরিচালনা করছেন কামরুজ্জামান রনি। সেট পরিকল্পনায় রয়েছেন সাজু খাদেম এবং আলোক পরিকল্পনায় ঠান্ডু রায়হান। উল্লেখ্য, গত বছরের ১৭ নভেম্বর জাতীয় নাট্যশালায় নাগরিক নাট্যাঙ্গন এর ২০তম প্রযোজনা ‘গহর বাদশা ও বানেছা পরী’ নাটকটির উদ্বোধনী মঞ্চায়ন হয়।

লিংক পেনস-এর সাথে যুক্ত হলেন সাকিব আল হাসান
বিনোদন ডেস্ক : ভারতের কলকাতা ভিত্তিক লিংক পেন এন্ড প্লাস্টিকস লিমিটেড লেখালেখির উপকরণ শিল্পে বিশ্বব্যাপি নেতৃত্বস্থানে রয়েছে। প্রতিষ্ঠানটি সম্প্রতি আনুষ্ঠানিকভাবে বাংলাদেশে লিংক পেনস এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে ‘বিশ্বের এক নম্বর অল রাউন্ডার ক্রিকেটার’ সাকিব আল হাসানের সাথে চুক্তি করেছে। এই উপলক্ষে ২০০৬ সাল হতে লিংক পেন এর বাংলাদেশের একমাত্র আমদানিকারক প্রতিষ্ঠান চয়েস গ্রæপের ২৫তম বিশেষ বিক্রয় সম্মেলন ও সাকিব আল হাসানের ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে পরিচয় পর্ব গত শনিবার আগারগাঁওয়ের শেরে বাংলা নগরে স্থানীয় সরকার প্রকৌশল বিভাগ (এলজিইডি) ভবন সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়। এই অনুষ্ঠানে ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান, লিংক পেন এন্ড প্লাস্টিকস লিমিটেড, কলকাতার ডিরেক্টর রোহিত জালান, ইন্টারন্যাশনাল বিজনেস প্রেসিডেন্ট ভিনয় মহেশ্বরী, বিজনেস ডেভেলপমেন্ট ম্যানেজার তপন কুমার বাগচি, চয়েস গ্রæপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মাশিকুর রহমানসহ অন্যান্য কর্মকর্তা, সকল পরিবেশক এবং বিক্রয়কর্মীবৃন্দ উপস্থিত ছিলেন। পরিচয় পর্ব অনুষ্ঠানের পাশাপাশি চয়েস গ্রæপ, লিংক ব্র্যান্ডের পণ্যসমূহ বাংলাদেশে বিপনণের ক্ষেত্রে অবদানের জন্য প্রতিষ্ঠানটির পরিবেশক ও বিক্রয় কর্মীদের কর্মদক্ষতার ভিত্তিতে পুরস্কৃত করে। বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন ব্র্যান্ড অ্যাম্বাসেডর সাকিব আল হাসান। বিশ্বের এক নম্বর অল রাউন্ডার ক্রিকেটার -এর সাথে এই চুক্তি বাংলাদেশে লিংক পেনস্ এর ব্যবসায়িক সাফল্যের ক্ষেত্রে সহায়ক হবে। বিগত বছরগুলোতে লিংক পেনস্ -এর সাথে অভিনেতা শাহরুখ খান, অভিনেত্রী ক্যাটরিনা কাইফ এবং বিভিন্ন আইপিএল সদস্যরা ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবে কাজ করেন, যার ফলে এ প্রতিষ্ঠানের ব্র্যান্ড ইমেজ অনেক উচ্চতায় পৌঁছায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আজ গহর বাদশা ও বানেছা পরী
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ