Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

এবার ফ্রান্সের আকাশসীমা ব্যবহারে নিষেধাজ্ঞায় রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৬ পিএম

আকাশসীমা ব্যবহারে একের পর এক নিষেধাজ্ঞায় রাশিয়া। এবার রাশিয়ার বিমানের জন্য নিজের আকাশসীমা বন্ধ করার ঘোষণা দিয়েছে ফ্রান্স। রোববার এক টুইট বার্তায় এই তথ্য জানান ফ্রান্সের পরিবহনমন্ত্রী জ্যা-ব্যাপ্তিস্তে জাব্বারি।
টুইট বার্তায় তিনি বলেন, ‘আজ সন্ধ্যা থেকেই রাশিয়ার সবধরনের বিমানের জন্য ফ্রান্স তার আকাশসীমা বন্ধ করছে। ইউক্রেনে রুশ আগ্রাসনের জেরে, ইউরোপ সম্পূর্ণ ঐক্যের সাথে প্রতিক্রিয়া করছে।’
এর আগে ইউক্রেনে রুশ আগ্রাসনের জেরে যুক্তরাজ্য, বুলগেরিয়া, চেক প্রজাতন্ত্র, পোল্যান্ড, রোমানিয়া, স্লোভেনিয়া, লাটভিয়া, লিথুনিয়া এবং এস্তোনিয়া তাদের আকাশসীমা বন্ধ রেখেছে। এবার ইউরোপের অন্যান্য দেশও নিষেধাজ্ঞা আনতে যাচ্ছে।
মূলত ইউক্রেনে রাশিয়ার আগ্রাসন শুরুর পরই পশ্চিমাদের একের পর নিষেধাজ্ঞার কবলে পড়েছে রাশিয়া। স্থানীয় সময় বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) যুক্তরাজ্য রাশিয়ার জাতীয় এয়ারলাইন্স অ্যারোফ্লোটের চলাচল নিষিদ্ধ করে। শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) আরও দুটি ইউরোপীয় দেশ রাশিয়ার বিমান চলাচলে নিষেধাজ্ঞা দিয়েছে। সূত্র : আল জাজিরা ও বিবিসি



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ