Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

চার দিনের যুদ্ধে উদ্বাস্তু হয়েছেন ৪ লাখ ইউক্রেনীয়

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৯ পিএম

ইউক্রেনে রাশিয়ার আক্রমণে চার দিনে প্রায় ৪ লাখ ইউক্রেনীয় নাগরিক দেশ ছেড়েছেন। রোববার জাতিসংঘের শরণার্থী বিষয়ক হাইকমিশন (ইউএনএইচসিআর) এক টুইটে এ তথ্য জানিয়েছে। মার্কিন সংবাদমাধ্যম সিএনএন নিউজের এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।
ইউএনএইচসিআর টুইটে জানিয়েছে, গত বৃহস্পতিবার রাশিয়া ইউক্রেন আক্রমণের পর থেকে প্রায় ৪ লাখ ইউক্রেনের নাগরিক শরণার্থী হয়ে তাঁদের বাড়িঘর ছেড়ে পালিয়েছেন।
ইউএনএইচসিআর-এর টুইটে বলা হয়, ‘সর্বশেষ তথ্য অনুযায়ী ইউক্রেনের শরণার্থীর সংখ্যা ৩ লাখ ৮০ হাজারেরও বেশি।’ প্রতিষ্ঠানটি এ সব তথ্য ইউক্রেনের সরকারি কর্তৃপক্ষের কাছ থেকে প্রাপ্ত তথ্যের উপর ভিত্তি করে নির্ণয় করেছে বলে জানিয়েছে।
প্রতিষ্ঠানটি তাঁদের টুইটে আরও জানিয়েছে, শরণার্থীর সংখ্যা বৃদ্ধি অব্যাহত রয়েছে।
দেশটির বিপুল সংখ্যক সাধারণ নাগরিক শহর ছেড়ে সীমান্তবর্তী রাস্তায় ভীড় করেছে। মাইলের পর মাইল রাস্তা যানজট তৈরি হয়ে গেছে। বিশেষ করে দেশটির লোকজনা পোল্যান্ড ও ইউরোপীয় ইউনিয়নের দিকে পশ্চিম দিকে সরে যাওয়ার সাথে সাথে রাস্তাগুলি আটকে রয়েছে। সূত্র : সিএনএন



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ