Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

যুদ্ধরত রুশ সৈন্যদের ধন্যবাদ জানিয়েছেন পুতিন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৪৬ পিএম

রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন ইউক্রেনে যুদ্ধরত রুশ সৈন্যদের ধন্যবাদ জানিয়েছেন। রোববার এক টিভি ভাষণে তিনি বলেন, রুশ সৈন্যদের ‘ডনবাস এলাকার প্রজাতন্ত্রগুলোকে সহায়তা করার দায়িত্ব দেয়া হয়েছে।’

রাশিয়ার বিশেষ বাহিনী দিবস উপলেক্ষ দেয়া বার্তায় পুতিন এ কথা বলেন। তিনি সৈন্যদের সাফল্য কামনা করে শুভেচ্ছা জানিয়েছেন। এদিকে, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বিদেশীদের প্রতি আহ্বান জানিয়েছেন যেন তারা একটি বিদেশী বাহিনী গঠন করে রুশদের বিরুদ্ধে যুদ্ধ করেন।

সামাজিক মাধ্যমে পোস্ট করা এক বার্তায় তিনি বলেন, “সারা পৃথিবীর নাগরিক, ইউক্রেন, শান্তি ও গণতন্ত্রের বন্ধুদের’ প্রতি তিনি এ আহ্বান জানাচ্ছেন। জেলেনস্কি বলেন - যে কেউ যদি ইউক্রেনের প্রতিরক্ষায় যোগ দিতে চান, তিনি এসে ইউক্রেনীয়ানদের পাশাপাশি যুদ্ধ করতে পারেন।

ইউক্রেন নেটো জোট সদস্য না হওযায় পশ্চিমা দেশগুলো অস্ত্র দিয়ে সাহায্য করলেও এ যুদ্ধে সরাসরি সৈন্য পাঠাচ্ছে না। তবে যুক্তরাজ্যের পররাষ্ট্রমন্ত্রী লিজ স্ট্রাস রোববার বলেছেন কোন ব্রিটিশ নাগরিক যদি ইউক্রেনে গিয়ে যুদ্ধ করতে চায় - তাহলে তারা একে সমর্থন দেবেন। সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ