Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাতেলের বিরুদ্ধে সোচ্চার ছিলেন আল্লামা জাফরুল্লাহ খান (রহ.)

নাগরিক শোক সভায় জাতীয় নেতৃবৃন্দ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ ফেব্রুয়ারি, ২০২২, ৭:২৫ পিএম | আপডেট : ৭:২৬ পিএম, ২৬ ফেব্রুয়ারি, ২০২২

বাতেল শক্তির বিরুদ্ধে সারা জীবন সোচ্চার ছিলেন আল্লামা জাফরুল্লাহ খান (রহ.)। বাংলাদেশ খেলাফত আন্দোলনের (একাংশের) সাবেক আমীর আল্লামা জাফরুল্লাহ খান (রহ.) মুসলিম জাতিসত্তার স্বার্থে আজীবন সংগ্রাম করে গেছেন। এলমে দ্বীনের একজন বড় খাদেম ছিলেন তিনি। আধ্যাতিক নেতা আল্লামা জাফরুল্লাহ খানের মধ্যে কোনো হিংসা বিদ্বেষ ছিল না। ইসলামী বিরোধী কোনো কার্যক্রম এদেশের মুসলমানরা বরদাশ করবে না। দ্রব্যমূল্যের উর্ধ্বগতি রোধে সরকার চরমভাবে ব্যর্থ। আগামী মাহে রমজানের আগেই দ্রব্যমূল্যের উর্ধ্বগতি নিয়ন্ত্রণে আনতে কার্যকরী উদ্যোগ নিতে হবে। আজ শনিবার বিকেলে জাতীয় প্রেসক্লাব কনফারেন্স হলে বাংলাদেশ খেলাফত আন্দোলন (একাংশের) আমির আল্লামা মুহাম্মদ জাফরুল্লাহ খান (রহ.) আদর্শ ও কর্ম শীর্ষক নাগরিক শোক সভা ও দোয়া মাহফিলে জাতীয় নেতৃবৃন্দ এসব কথা বলেন।

দলের আমির মাওলানা আবু জাফর কাসেমীর সভাপতিত্বে এবং ঢাকা মহানগরী আমির মাওলানা মোহাম্মদ হোসাইন আখন্দ এর সঞ্চালনায় এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আব্দুর রকিব অ্যাডভোকেট, জমিয়তে উলামায়েক ইসলাম বাংলাদেশ এর সিনিয়র সহ সভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসর প্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম বীর প্রতীক, বাংলাদেশ মুসলিম লীগের মহাসচিব কাজী আবুল খায়ের, বাংলাদেশ নেজামে ইসলাম পাটির সিনিয়র সহসভাপতি মুফতি জিয়াউল হক মজুমদার, বিজয়নগর জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল কাইয়ূম সুবহানী, সম্মিলিত ইসলামী ঐক্যজোটের মহাসচিক অ্যাডভোকেট খায়রুল আহসান, খেলাফত আন্দোলনের উপদেষ্টা আলহাজ আব্দুল মালেক চৌধুরী, দলের সিনিয়র নায়েবে আমির মাওলানা আব্দুল কাদের, মাওলানা জিয়াউল হক শহিদী, নায়েবে আমির মাওলানা আব্দুল হক জেহাদী, হযরত হাফেজ্জী হুজুর (রহ.) দৌহিত্র মাওলানা মুফতি এনায়েত উল্লাহ আশরাফ, ভারপ্রাপ্ত মহাসচিব আলহাজ আজম খান, ইসলামী ঐক্যজোটের মহাসচিব অধ্যাপক আব্দুল করীম, বীর মুক্তিযোদ্ধা শওকত আমিন, দামপাড়া মাদরাসার মুহতামিম মুফতি জাফর আহমদ, খেলাফত মজলিসের নেতা তোফাজ্জল হোসেন মিয়াজী, মুফতি আতাউর রহমান আরেফী, মাওলানা আতাউর রহমান আতিকী, ইঞ্জিনিয়ার হাফিজুর রহমান, মুফতি তোফায়েল আহমদ, জনসেবা আন্দোলনের মহাসচিব মাওলানা বিন ইয়ামিন আজমি, ইঞ্জিনিয়ার আব্দুল হাদী আল হান্নান, হাজী ফজলুল হক ও মাওলানা আবুল কাশেম কাসেমী। এতে উপস্থিত ছিলেন, দেশপ্রেমিক নাগরিক পার্টির চেয়ারম্যান আহসান উল্লাহ শামীম, জজ কোর্টের আইনজীবি মো. মুসাব্বির রহমান মুল্লাহ (সাব্বির ) ও মুসলিম সমাজের সভাপতি ডা. মাসউদ। পরে মরহুমের রূহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ