Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের বিমান নিষিদ্ধ করেছে রাশিয়া

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৫:৫৯ পিএম

রাশিয়া তার আকাশে যুক্তরাজ্যের সকল প্রকার বিমান চলাচল নিষিদ্ধ করেছে। ব্রিটেনে রাশিয়ার রাষ্ট্রীয় বিমান সংস্থা অ্যারোফ্লোটের চলাচল নিষিদ্ধ করার পাল্টা পদক্ষেপ হিসাবে রাশিয়া এই সিদ্ধান্তের কথা জানাল।

রাশিয়ার বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ জানিয়েছে, যুক্তরাজ্যের অবন্ধুসুলভ সিদ্ধান্তের পাল্টা পদক্ষেপ হিসাবে তারা এই সিদ্ধান্ত নিয়েছে। এর আগে ইউক্রেনে সামরিক আগ্রাসনের জবাবে ব্রিটেনের মাটিতে রাশিয়ার পতাকাবাহী বিমান এরোফ্লোটের অবতরণ নিষিদ্ধ করে ব্রিটেন।

এরপরই রাশিয়ার বেসামরিক বিমান চলাচল বিষয়ক কর্তৃপক্ষ এই ঘোষণা দিয়েছে। তাদের বিবৃতিতে বলা হয়েছে, বৃটেনের মালিকানাধীন, লিজ নিয়েছে এমন সংগঠন বা বৃটিশ কোনো সংগঠন দ্বারা পরিচালিত এমন যেকোনো বিমান- যার সঙ্গে বৃটেনের সম্পর্ক আছে বা বৃটেনে নিবন্ধিত, তাদের জন্য রাশিয়ার আকাশসীমা ব্যবহারের ওপর বিধিনিষেধ আরোপ করা হয়েছে।

এতে বলা হয়, বৃটিশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের ‘বিরাগপূর্ণ সিদ্ধান্তের’ জবাবে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সূত্র: বিবিসি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ