Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়া নয়, চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ৪:৫৬ পিএম

ইউক্রেইন সংকটে রাশিয়া থেকে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরে নেয়া হল। ইউক্রেইনে রাশিয়ার ভয়বহ আক্রমণের পর এই সিদ্ধান্ত নিল উয়েফা। দুইদিন আগেই বিসিবি জানায় চলমান ইউক্রেইন ও রাশিয়ার উত্তেজনার ফলে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল সরে যেতে পারে।

গত মঙ্গলবার বিবিসির প্রতিবেদনে বলা হয়েছে, এই পরিস্থিতিতে উয়েফার রাশিয়ায় চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল আয়োজনের সম্ভাবনা খুব কম বলে মনে করা হচ্ছে। আজ শুক্রবার এক জরুরী বৈঠকে উয়েফা কমিটি এই সিদ্ধান্ত নেন। উয়েফা নিশ্চিত করেছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল ম্যাচটি রাশিয়াতে অনুষ্ঠিত হবে না।’

ইউরোপীয় ফুটবল নিয়ন্ত্রক সংস্থা সিদ্ধান্ত নিয়েছে এটি প্যারিসে অনুষ্ঠিত হবে। এর আগে কোভিড-১৯ বিধিনিষেধের কারণে গত দুই আসরের ফাইনালও সরিয়ে নেওয়া হয়েছিল পর্তুগালের লিসবনে। সূচি অনুযায়ী, ২০২১-২২ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল হওয়ার কথা আগামী ২৮ মে। ফাইনালের দিনক্ষণ পাল্টাবে না উয়েফা।

এ ঘটনায় যুক্তরাজ্যসহ বেশ কয়েকটি দেশ রাশিয়ার বিরুদ্ধে নিষেধাজ্ঞা দিয়েছে। বিশ্বসেরা ফুটবলাররাও রাশিয়ার এই যুদ্ধের বিপক্ষে অবস্থান নিয়েছে। আগামী ২৮ মে চ্যাম্পিয়নস লিগের ফাইনাল অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে রাশিয়ার সেন্ট পিটার্সবার্গে।

ইউক্রেইনের বিভিন্ন শহরে থমথমে অবস্থা। ইতিমধ্যে স্থগিত হয়ে গেছে দেশটির প্রিমিয়ার লিগ। সেখানে আটকা পড়েছেন ক্লাবগুলোতে খেলা বিদেশি ফুটবলাররা। এ বিষয়ে উয়েফা জানায়, ফরাসি সরকারের সাথে আলোচনা করে ইউক্রেনের ফুটবল খেলোয়াড় এবং তাদের পরিবারের জন্য যারা ভয়ানক মানবিক দুর্ভোগ, ধ্বংস এবং বাস্তুচ্যুতির সম্মুখীন তাদের উদ্ধারের ব্যবস্থা নিশ্চিত করতে প্রচেষ্টা চালাবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ