Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বসুন্ধরাকে খেলতে হবে কলকাতায়

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৫০ পিএম

এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) কাপের আয়োজন হতে আবেদন করেছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) বর্তমান চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তারা সিলেটে খেলতে চেয়েছিল আসন্ন এএফসি কাপের ‘ডি’ গ্রপের ম্যাচগুলো। কিন্তু তাদের আবেদন শেষ পর্যন্ত টেকেনি। ফলে সিলেটে নয়, এখন গ্রপ পর্বের ম্যাচ ভারতের কলকাতায় খেলতে হবে বসুন্ধরা কিংসকে। টুর্নামেন্টকে সামনে রেখে বৃহস্পতিবার প্রত্যেক গ্রপের স্বাগতিকদের নাম প্রকাশ করেছে এএফসি। দক্ষিণ এশিয়া জোনের স্বাগতিক হয়েছে ভারত। ফলে এএফসি কাপের ‘ডি’ গ্রপের ম্যাচগুলো কলকাতায় অনুষ্ঠিত হবে। বসুন্ধরা কিংস সিলেট জেলা স্টেডিয়ামে ও ঢাকা আবাহনীর লিগের হোম ভেন্যুতে এএফসি কাপের স্বাগতিক হওয়ার জন্য আবেদন করেছিল। তাদের আবেদনে সারা না দিলেও ভারতের গোকুলাম কেরালার কলকাতাকে ‘ডি’ গ্রপের ভেন্যু হিসেবে বিবেচনায় এনেছে এএফসি।

আগামী ১৮ থেকে ২৪ মে পর্যন্ত কলকাতায় কেন্দ্রীয় ভেন্যুতে এএফসি কাপের ‘ডি’ গ্রপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে। গ্রপ চ্যাম্পিয়ন দল পরবর্তী রাউন্ডে খেলবে। ‘ডি’ গ্রপে বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের গোকুলাম কেরালা এফসি ছাড়াও মালদ্বীপের মাজিয়া স্পোর্টস রয়েছে। গ্রপের চতুর্থ দলটি আসবে প্লে-অফ থেকে। ঢাকা আবাহনী প্লে-অফ খেলবে। ঢাকা আবাহনী প্রথম প্লে-অফ খেলবে ১২ এপ্রিল সিলেটে। সেই ম্যাচ জিতলে পরের ম্যাচ আবাহনী খেলবে কলকাতায় মোহনবাগানের বিপক্ষে ১৯ এপ্রিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ