Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

তুষারধসে বাঁচার মরিয়া চেষ্টা, ভয়ানক ভিডিও প্রকাশ্যে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৬:৩৫ পিএম

৪০০ ফুট উপরে পাহাড়ের গায়ে ঝুলছেন এক পর্বতারোহী। মাথার উপর দিয়ে হুড়মুড়িয়ে নেমে এল তুষারধস। ভিডিওটি প্রকাশ্যে আসতে সেই দৃশ্য দেখে শিউরে উঠেছেন অনেকেই। এ যেন ঠিক সাক্ষাৎ মৃত্যুকে চোখের সামনে দেখা। মৃত্যুর সঙ্গে লড়াই করে জিতে ফেরার গল্প।

লেল্যান্ড নিস্কি। পেশাদার পর্বতারোহী। বহু পর্বতশিখরে ওঠার অভিজ্ঞতা রয়েছে তার। কিন্তু বহু অভিজ্ঞতাসম্পন্ন সেই লেল্যান্ডই স্বীকার করলেন, এমন ভয়ানক অভিজ্ঞতা আগে কখনও হয়নি। আমেরিকার কলোরাডোর অরেতে দ্য রিবন পাহাড়শিখরে উঠেছিলেন লেল্যান্ড। তিনি তখন ভৃপৃষ্ঠ থেকে ৪০০ ফুট উপরে।

একটু একটু করে খাড়াই সেই পাহাড়ে উঠছিলেন। হঠাৎ কোনও কিছু দ্রুত গতিতে পাহাড়ের গা বেয়ে নেমে আসার শব্দ শুনতে পান। কিছু বুঝে ওঠার আগেই বিশাল তুষারধস হুড়মুড়িয়ে নেমে আসে লেল্যান্ডের উপর। লেল্যান্ড তাঁর হাতে থাকা আইসঅ্যাক্স দিয়ে পাহাড়ের গা আঁকড়ে ধরার প্রাণপণ চেষ্টা করছিলেন। কিন্তু তুষারের প্রতি মুহূর্তে পরিমাণ যে ভাবে বাড়ছিল তাতে যে কোনও মুহূর্তে তুষারধসের সঙ্গে চারশো ফুট নীচে আছড়ে পড়তে পারতেন।

কিন্তু হার মানেননি লেল্যান্ড। তুষারধসের শক্তির সঙ্গে যুঝে বেঁচে ফিরেছেন। লেল্যান্ড লিখছেন, “এটাই সম্ভবত আমার জীবনের সবচেয়ে ভয়ানক অভিজ্ঞতা ছিল। শরীরের সর্বশক্তি দিয়ে পাহাড়ের গা আঁকড়ে থাকার চেষ্টা করেছিলাম।”

ভিডিও লিংক: https://www.instagram.com/p/CZzo9CrJBNW/?utm_source=ig_web_copy_link



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ