Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

মহারাষ্ট্রের মন্ত্রী নবাব মালিক গ্রেফতার

কেন্দ্রীয় এজেন্সীর অতি সক্রিয়তার অভিযোগ বিজেপি বিরোধীদের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ ফেব্রুয়ারি, ২০২২, ১২:১২ এএম

কেন্দ্রীয় সরকারের এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের হাতে বুধবারই গ্রেফতার হয়েছেন মহারাষ্ট্রের দোর্দণ্ডপ্রতাপ মন্ত্রী। বুধবার সকালেই তাঁকে বাড়ি থেকে তুলে এনেছিল ইডি। এরপর দীর্ঘক্ষণ জেরার পর তাঁকে গ্রেফতার করা হয়। এই ঘটনার পরই মমতা বন্দ্যোপাধ্যায় ফোন করেছেন শরদ পাওয়ারকে। এদিন কেন্দ্রীয় এজেন্সির অতি সক্রিয়তা নিয়েই কথা হয়েছে দু’জনের মধ্যে।
সূত্রের খবর, মমতা বন্দোপাধ্যায় শারদ পাওয়ারকে অনুরোধ করেছেন যেন তিনি নবাব মালিককে মন্ত্রিত্ব থেকে না সরিয়ে দেন। প্রসঙ্গত, নবাব মালিক বিজেপি বিরোধিতার মুখ হিসাবে পরিচিত। একাধিক ইস্যুতে তিনি সমালোচনা করেছেন নরেন্দ্র মোদি, অমিত শাহদের। ফলে নবাব মালিকের গ্রেফতার বিজেপির এজেন্সি দিয়ে অতি সক্রিয়তা বলেই মনে করছে বিজেপি বিরোধী রাজনৈতিক দলগুলো। সূত্রের খবর, মমতা বন্দোপাধ্যায় বিরোধী দলগুলোকে এ ইস্যুতে একজোট হয়ে পাশে থাকার বার্তা দিয়েছেন।
বুধবার সকালেই দাউদ ইব্রাহিম ও তার ঘনিষ্ঠ সহযোগীদের অর্থপাচার সংক্রান্ত মামলায় জিজ্ঞাসাবাদের জন্য কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা নবাব মালিককে নিজেদের দফতরে নিয়ে গিয়েছিল। সকাল ৭টা নাগাদ এনসিপি নেতাকে বাড়ি থেকে তুলে নিয়ে যাওয়া হয়েছিল। এরপর তাঁকে টানা জিজ্ঞাসাবাদ শুরু হয়। তারপরই তাঁকে গ্রেফতার করা হয়।
ইডি সূত্রে খবর, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তদন্তে হাওয়ালার সঙ্গে যুক্ত থাকার ক্ষেত্রে নবাব মালিকের নাম উঠে আসে। দাউদের বিরুদ্ধে অর্থপাচারের মামলার তদন্ত করছে ইডি। ইকবাল মিরচি, ছোটা শাকিল, হাসিনা পার্কার এবং জাভেদ চিকনার মতো দাউদের সহযোগীদের হাওয়ালার মাধ্যমে বেআইনিভাবে টাকা পাচারের প্রমাণ মিলেছে আগেই।
পাচার করা অর্থ তোলাবাজি, মাদক পাচার ও নানা বেআইনি কাজের মাধ্যমে সংগ্রহ করা হয়েছিল। গত কয়েকদিন ধরে এই ঘটনায় মুম্বইয়ের বিভিন্ন জায়গায় তল্লাশি চালায় ইডি। সেই সূত্রে দাউদ ইব্রাহিমের প্রয়াত বোন হাসিনা পারকরের বাড়িতেও হানা দিয়েছিলেন ইডি আধিকারিকরা। সূত্র : নিউজ১৮।



 

Show all comments
  • আশিক ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৫:১০ এএম says : 0
    রাজনৈতিক বিবেচনায় তাকে গ্রেফতার করানো হয়েছে
    Total Reply(0) Reply
  • Md mahbubunnabi ২৪ ফেব্রুয়ারি, ২০২২, ৯:৩৭ এএম says : 0
    মোদি বিরুধি মুখ বন্ধ করার হাতিয়ার হলো গ্রেফতার।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ