Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ ১০

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২১ ফেব্রুয়ারি, ২০২২, ৪:২৯ পিএম | আপডেট : ৪:৩১ পিএম, ২১ ফেব্রুয়ারি, ২০২২

টি-টোয়েন্টিতে ঘরের মাঠে ক্যারিবিয়ানদের হোয়াইটওয়াশ করে র‌্যাংকিংয়ে বড় লাফ দিয়েছে ভারত। আইসিসির সর্বশেষ প্রকাশিত টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে ইংল্যান্ডকে টপকে শীর্ষস্থান দখল করে নিল রোহিত শর্মার ভারত। দুইয়ে নেমে গেছে ইংলিশরা।

রোববার (২০ ফেব্রুয়ারি) কলকাতার ইডেন গার্ডেনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টিতে ১৭ রানে জয় তুলে নেয় ভারত। এই জয়ের পর তাদের টি-টোয়েন্টিতে রেটিং পয়েন্ট এখন ২৬৯। ইংল্যান্ডের রেটিং পয়েন্টও ২৬৯। তবে ভগ্নাংশের ব্যবধানে কিছুটা এগিয়ে থাকায় এক নম্বরে অবস্থান ভারতের।

সমান পয়েন্ট থাকা দুই দলই সমান ৩৯ ম্যাচ খেলেছে। তাতে ভারতের পয়েন্ট ১০ হাজার ৪৮৪। ইংল্যান্ডের পয়েন্ট ১০ হাজার ৪৭৪। ২৬৬ রেটিং পয়েন্ট নিয়ে তৃতীয় পাকিস্তান। চারে থাকা নিউজিল্যাণ্ডের রেটিং পয়েন্ট ২৫৫। আর ২৫৩ পয়েন্টে পাঁচে দক্ষিণ আফ্রিকা।

বর্তমান টি-টোয়েন্টি বিশ্ব চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া রয়েছে ছয়ে। তাদের রেটিং পয়েন্ট ২৪৯। ২৩৫ রেটিং পয়েন্ট নিয়ে সাতে ক্যারিবিয়ানরা। ২৩২ রেটিং পয়েন্টে আটে রয়েছে আফগানিস্তান। বাংলাদেশ ও শ্রীলঙ্কার রেটিং পয়েন্ট সমান ২৩১ হলেও ভগ্নাংশের ব্যবধানে সামান্য এগিয়ে থাকায় নয়ে আছে লঙ্কানরা, বাংলাদেশ রয়েছে দশে। ১৯২ রেটিং পয়েন্ট নিয়ে ১১তে অবস্থান করছে জিম্বাবুয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ