Inqilab Logo

মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫ হিজরী

গাজীপুরে দেড় কোটি টাকার জাল কোর্ট ফি, রেভিনিউ স্ট্যাম্পসহ গ্রেফতার ২

প্রকাশের সময় : ৫ নভেম্বর, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুর মহানগরীর মাঝুখান এলাকায় অভিযান চালিয়ে এক কোটি ৬৭ লাখ ১২ হাজার ৪০০ টাকা মূল্যের বিভিন্ন মূল্যমানের জাল কোর্ট ফি, রেভিনিউ স্ট্যা¤প ও স্ট্যা¤প তৈরির যন্ত্রপাতিসহ দু’জনকে গ্রেফতার করেছে গাজীপুরের সিআইডি পুলিশ।

গ্রেফতাকৃতরা হলো-বরিশালের কোতোয়ালী থানার দক্ষিণ রূপাতলী এলাকার ইসহাক হাওলাদারের ছেলে মো. ফারুক হাওলাদার (৪৫) এবং তার স্ত্রী মোসা. মাসুমা বেগম (৩৫)। শুক্রবার সকালে সিআইডি পুলিশের গাজীপুর জেলা কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ওই তথ্য জানানো হয়েছে। সংবাদ সম্মেলনে সিআইডি ঢাকা জোনের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আবু সুফিয়ান, গাজীপুর সিআইডির সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেন, পরিদর্শক মো. শহীদ উল্লাহ, দুলাল চন্দ্র সেন, পরিদর্শক মো. আরজু মিয়া, পরিদর্শক মো. সুলতান মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।
সিআইডি ঢাকা জোনের বিশেষ পুলিশ সুপার মোহাম্মদ আবু সুফিয়ান জানান, গোপন সংবাদের ভিত্তিতে মাজুখান মধ্যপাড়া এলাকার আক্কাস উদ্দিনের ভাড়া বাড়িতে বৃহ¯পতিবার মধ্যরাতে গাজীপুর সিআইডির সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ আশরাফ হোসেনের নেতৃত্বে অভিযান চালানো হয়। এ সময় ওই দ¤পতিকে আটক করা হয়। পরে তাদের বসতঘর থেকে ১০ টাকা মূল্য মানের এক কোটি ৩০ লাখ জাল রেভিনিউ স্ট্যা¤প, ২ টাকা মূল্য মানের ৩২ হাজার টাকা মূল্যের বিশেষ আঠালো স্ট্যা¤প, ৪ টাকা মূল্য মানের ৩০ হাজার ৪০০ টাকা মূল্যের জাল কোর্ট ফি, ৫ টাকা মূল্য মানের ১২ লাখ টাকা মূল্যের জাল কোর্ট ফি স্ট্যা¤প, ২০ টাকা মূল্য মানের ১৭ লাখ ৬০ হাজার মূল্যের কোর্ট ফি জাল স্ট্যা¤প ও ৫০ টাকা মূল্যমানের ৫ লাখ ৫০ হাজার টাকা মূল্যের দলিল প্রমাণক জাল স্ট্যাম্পসহ স্ট্যা¤প তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়েছে।
তিনি জানান, গ্রেফতারকৃতরা দীর্ঘদিন জাল রেভিনিউ স্ট্যাম্প, জাল কোর্ট ফি স্ট্যাম্প ও অন্যান্য সামগ্রী তাদের পলাতক সহযোগীদের মাধ্যমে প্রসেস করে বাংলাদেশের বিভিন্ন স্থানে বাজারজাত করতো। এ ঘটনায় সিআইডির পরিদর্শক দুলাল চন্দ্র সেন বাদী হয়ে বিশেষ ক্ষমতা আইনে জয়দেবপুর থানায় মামলা দায়ের করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গাজীপুরে দেড় কোটি টাকার জাল কোর্ট ফি
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ