Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

২২ ফেব্রুয়ারি থেকে সশরীরে ক্লাসে ফিরছে ঢাবি

বিশ্ববিদ্যালয় রিপোর্টার : | প্রকাশের সময় : ২০ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৬ এএম

২১ জানুয়ারি থেকে দীর্ঘ এক মাস বন্ধ থাকার পর আগামী মঙ্গলবার থেকে পুনরায় সশরীরে ক্লাসে ফিরার ঘোষণা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি)। গতকাল শনিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক মাহমুদ আলম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ঢাকা বিশ্ববিদ্যালয়ে সকল বর্ষের শিক্ষার্থীদের সশরীরে শ্রেণিকক্ষে শিক্ষা কার্যক্রম যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে আগামী ২২ ফেব্রুয়ারি থেকে পুনরায় শুরু হবে এবং পূর্বঘোষিত রুটিনভিত্তিক পরীক্ষাসমূহ চলমান থাকবে। এছাড়া অফিসসমূহও একই দিন থেকে যথারীতি খোলা থাকবে।
এর আগে শুধুমাত্র ১ম বর্ষের শিক্ষার্থীদের ২২ ফেব্রুয়ারি থেকে পুনরায় সশরীরে ক্লাসে ফিরিয়ে আনার কথা জানিয়েছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. মো. আখতারুজ্জামান। করোনা পরিস্থিতি বিবেচনায় স্বাস্থ্যবিধি মেনে দফায় দফায় বাকি শিক্ষার্থীদের ক্লাসে ফিরিয়ে আনার কথা বলেছিলেন তিনি। করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় জাতীয় সিদ্ধান্তের সঙ্গে মিল রেখে গত ২১ জানুয়ারি থেকে ৬ ফেব্রুয়ারি পর্যন্ত সশরীরে ক্লাস থেকে অনলাইনে যাওয়ার ঘোষণা দেয় ঢাবি কর্তৃপক্ষ। পরে অনলাইন ক্লাস বাড়িয়ে ২১ ফেব্রুয়ারি পর্যন্ত করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ