Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

বাংলাদেশের জাতীয় নির্বাচন নিয়ে ভারত সরকার কোন ধরণের হস্তক্ষেপ করবে না : ভারতীয় হাইকমিশনার

ফটিকছড়ি (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:৩৯ পিএম | আপডেট : ৮:৫০ পিএম, ১৯ ফেব্রুয়ারি, ২০২২

বাংলাদেশে নিযুক্ত ভারতীয় হাইকমিশনার বিক্রম কুমার দোরাইস্বামী বলেছেন, বাংলাদেশের পরবর্তী জাতীয় নির্বাচন নিয়ে ভারত সরকার কোন ধরণের হস্তক্ষেপ করবে না। তিনি শনিবার বিকেলে চট্টগ্রামের ফটিকছড়ির মাইজভান্ডার দরবার শরীফে শাহসূফি সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর ১০৩তম খোশরোজ শরীফ উপলক্ষে তাঁর মাজারে ভারত সরকারের গিলাফ হস্তান্তরকালে এ মন্তব্য করেন।


তিনি বলেন, বাংলাদেশ একটি স্বাধীন-সার্বভৌম রাষ্ট্র। তারা তাদের নির্বাচনসহ অভ্যন্তরীণ বিষয় নিয়ে সঠিক সিদ্ধান্ত নিবে। এ ব্যাপারে ভারত সরকারের হস্তক্ষেপ করার কিছুই নেই।


এ সময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে আরো বলেন, ফটিকছড়ি-রামগড় সীমান্তবর্তী স্থলবন্দর চালু হলে দু'দেশের অর্থনীতির পরিসর আরো ব্যাপক উন্নতি হবে। সাবরূম রেলওয়ে স্টেশনসহ সড়ক যোগাযোগের ক্ষেত্রে নতুন দিগন্ত তৈরি হবে। ফটিকছড়ির উপর দিয়েই মূলত এই ট্রানজিট। এতে ফটিকছড়ির উন্নয়নও সাধিত হবে।


তিনি বলেন, ভারত সব সময় বাংলাদেশের সাথে বন্ধুত্বপুর্ণ সম্পর্ক বজায় রাখতে সচেষ্ট। বাংলাদেশের প্রজাতন্র দিবসের ৫০ বছর পুর্তি উপলক্ষে ভারত সরকারের পক্ষ থেকে বন্ধুত্বের নিদর্শন স্বরুপ সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর দরগাহ শরীফে গিলাফ হস্তান্তর করা হয়েছে। বাংলাদেশ তরিকত ফেডারেশনের চেয়ারম্যান ও ফটিকছড়ির এমপি সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারীর সাথেও আমাদের বন্ধুত্বপূর্ণ সম্পর্কের কারণে তাঁর পিতা সৈয়দ শফিউল বশর মাইজভান্ডারীর খোশরোজ শরীফে ভারত সরকারের পক্ষ থেকে তাঁর মাজার শরীফে এই গিলাফ চড়ানো।


এ সময় তরিকত ফেডারেশনের চেয়ারম্যান আলহাজ্ব সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী এমপি, সিনিয়র ভাইস-চেয়ারম্যান সৈয়দ হাবিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ মুহিবুল বশর মাইজভান্ডারী, সৈয়দ আমিনুল বশর মাইজভান্ডারী, তরিকত ফেডারেশনের মহাসচিব সৈয়দ রেজাউল হক চাঁদপুরী, যুগ্ম-মহাসচিব সৈয়দ তৈয়বুল বশর মাইজভান্ডারি, ফটিকছড়ি উপজেলা চেয়ারম্যান হোসাইন মোহাম্মদ আবু তৈয়ব, মহিলা ভাইস চেয়ারম্যান জেবুন্নাহার মুক্তা, ইউএনও মোঃ মহিনুল হাসান প্রমূখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Joy ২০ ফেব্রুয়ারি, ২০২২, ৫:০১ এএম says : 0
    একটি সাপ বিশ্বাস করা যেতে পারে কারণ এটি আপনাকে একবার কামড় দেবে এবং চলে যাবে। কিন্তু আপনি একজন ........কে বিশ্বাস করতে পারবেন না। .........রা আপনার সুবিধা নিতে চিরকাল অবস্থান এবং শব্দ পরিবর্তন করবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ