Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

৭১ সালের মত বাংলাদেশের উন্নয়ন অগ্রযাত্রায় পাশে থাকবে ভারত- সিমলার গভর্নর

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:৪২ পিএম

বাংলাদেশ ও ভারতের সম্পর্কের ৫০ বছর পূর্তি উপলক্ষে হিমাচল রাজ্যের রাজধানী সিমলায় শুরু হয়েছে মৈত্রী সংলাপ। সংলাপের প্রথম অধিবেশন শেষে গতকাল শুক্রবার স্থানীয় সময় রাতে সিমলার গভর্ণর শ্রী. রাজেন্দ্র বিশ্বনাথের আমন্ত্রনে নৈশভোজে অংশনেয় বাংলাদেশের প্রতিনিধিরা। গভর্ণরের বাসভবনে সংবর্ধনা এবং নৈশভোজ অনুষ্ঠানে শ্রী. রাজেন্দ্র বিশ্বনাথ বলেন, প্রতিবেশী রাষ্ট্র হিসেবে ভারত-বাংলাদেশের সম্পর্ক বরাবরই বন্ধুসুলভ। বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে ভারতের সুসম্পর্ক সবসময় রয়েছে, থাকবে। আগামীর অভিযাত্রায় বাংলাদেশের পাশে থাকবে ভারত। যেমনিভাবে একাত্তর সালে বাংলাদেশের মানুষের পাশে দাঁড়িয়েছিল; তেমনিভাবে বাংলাদেশের চলমান উন্নয়ন অগ্রযাত্রায় পাশে দাঁড়াবে। এ সফরের মাধ্যমে সে সম্পর্ক ও উন্নয়ন অগ্রযাত্রাকে ত্বরান্বিত করবে।

সংবর্ধনা এবং নৈশভোজ অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিদের মধ্যে অংশ নিয়েছেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাড. জাহাঙ্গীর কবির নানক, সমন্বয়ক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, দলের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক শাম্মি আহমেদ, অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়েশা খান, পঙ্কজ দেবনাথ এমপি, বাংলাদেশ ফাউন্ডেশন ফর রিজিওনাল স্টাডিজের চেয়ারম্যান এ এস এম শামসুল আরেফিন, সাবেক পররাষ্ট্র সচিব শমসের মবিন চৌধুরী, ভারতের সাবেক হাইকমিশনার তারেক এ করিম, ভোরের কাগজ সম্পাদক শ্যামল দত্ত প্রমুখ।



 

Show all comments
  • Najmul ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৮:১৭ পিএম says : 0
    বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা সঙ্গে ভারতের সুসম্পর্ক সবসময় রয়েছে, থাকবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ