Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাসেমাবাদ দরবার শরিফের পাীর ছাহেবের জানাজা ও দাফন সম্পন্ন

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ৭:০০ পিএম

বরিশালের ঐতিহ্যবাহী কাসেমাবাদ দরবার শরিফের পীর ছাহেব হজরত মাওলানা আবুল ফজল মোহম্মদ অহিদ ছাহেবের নামাজে জানাজা ও দাফন শণিবার বাদ আসর সম্পন্ন হয়েছে। গৌরনদীর কাসেমাবাদ দরবার শরিফের মাদ্রাসার প্রাঙ্গনে এ নামাজে জানাজায় বিপুল সংখ্যক মুসুল্লীয়ান সহ মোমিন মুসলমানগন অংশ নেন।

গত শুক্রবার পীর ছাহেব বরিশালে অসুস্থ হয়ে পড়লে প্রথমে শের এ বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হলেও তার অবস্থার অবনতি ঘটায় দ্রুত ঢাকায় স্থানন্তর করা হয়। কিন্তু সেখানেই তিনি ইন্তেকাল করেন। ইন্নালিল্লাহে ওয়া ইন্না এলাইহে রাজেউন। শণিবার বাদ ফজর ঢাকার বনানী জামে মসজিদে প্রথম নামাজে জানাজায় মরহুমের ভাগ্নে আলহাজ বজলুল হক হারুন-এমপি সহ বিপুল সংখ্যাক মুসুল্লীগন অংশ নেন।
শণিবার দুপুরে মরহুমের মরদেহ গৌরনদীর কাসেমাবাদ দরবার শরিফে পৌছলে তার ভক্ত অনুরাগী সহ বিপুল সংখ্যক শোকাচ্ছন্ন মানুষ কান্নায় পাড়েন। আসার বাদে নামাজে জানাজা শেষে স্থানীয় রাজনৈতিক ও সামাজিক নেতৃবৃন্দ সহ বিপুল সংখ্যক মুসুল্লী তাদের প্রাণপ্রিয় মুরুব্বীয়ানে দ্বীন আলহাজ হজরত মাওলনা আবুল ফজল মোঃ অহিদ ছাহেবকে চোখের পানি আর মহান আল্লাহর দরবারে দোয়া মোনাজাতের মাধ্যমে শেষ বিদায় জানান। 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জানাজা ও দাফন
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ