Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আউলিয়াগণের আদর্শ অনুসরণেই শান্তি ও মুক্তির একমাত্র উপায় : পীরে সাহেব মশুরীখোলা দরবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০০ এএম

ঢাকার নারিন্দা মশুরীখোলা দরবারের পীর গদ্দিনিশীন পীরে তরীকত আলহাজ মাওলানা শাহ মুহাম্মাদ আহসানুজ্জামান বলেছেন, এ দেশে ইসলাম প্রচার প্রসার হয়েছে হক্কানি তরীকতের পীর ওলিদের মাধ্যমে। সুতরাং বর্তমান চতুর্মূখী ফেতনা ও মুসলিমসমাজ দ্বীনের প্রতি উদাসীনতার পরিস্থিতিতে আউলিয়াগণের আদর্শ অনুসরণ করাই ইহকালে শান্তি ও পরকালে মুক্তির একমাত্র উপায়। দ্বীন প্রচার প্রসারে প্রত্যেগ মুসলমানকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।
বৃহস্পতিবার রাতে ঢাকা ঐতিহ্যবাহী নারিন্দা মশুরীখোলা দরবার শরীফের প্রতিষ্ঠাতা হযরত ক্বেবলা শাহ আহসানুল্লাহ (রহ.) এর প্রতিষ্ঠিত ১৫২তম ওরস উপরক্ষে ওয়াজ মাহফিলে সভাপতির বক্তব্যে গদ্দিনিশীন পীরে তরীকত আলহাজ মাওলানা শাহ মুহাম্মাদ আহসানুজ্জামান এসব কথা বলেন।
মাওলানা এম.এ.কুদ্দুস এর সঞ্চালনায় মাহফিলে গুরুত্বপূর্ণ বিষয়ভিত্তীক আলোচনা করেন, দারুল উলূম আহসানিয়া কামিল মাদরাসার প্রিন্সিপাল আল্লামা মুফতি কাজি আবু জাফর মোঃ. হেলাল উদ্দিন, অধ্যাপক আল্লামা আবুল বাশার, চট্টগ্রাম বেতাগী আস্তানা শরীফের সাজ্জাদানশিন পীরে তরীকত মাওলানা গোলামুর রহমান আশরফ শাহ, চাঁদপুর ফিকহুস সুন্নাহ রিসার্চ সেন্টারের পরিচালক আল্লামা ডক্টর মোহাম্মাদ সাইফুল ইসলাম আযহারি, ঢাকা শান্তিপুর জামে মসজিদের খতিব মাওলানা সৈয়দ গোলাম কিবরিয়া আযহারি, মশুরীখোলা শাহ সাহেব বাড়ি জামে মসজিদের খতিব মাওলানা মুফতি মঈন উদ্দিন হেলাল, নারায়নগঞ্জ সেকিম আলী জামে মসজিদের খতিব মাওলানা তামিম বিল্লাহ আল কাদেরী,দারুল উলূম আহসানিয়া কামিল মাদরাসার মুফতি মাওলানা নেয়ামতুল্লাহ আল কাদেরী, হবিগঞ্জ ঘরগাঁও দরবার শরীফের পীর সাহেব মাওলানা মুর্শিদ কামাল,বিশিষ্ট ইসলামি চিন্তাবিদ মাওলানা তাওহীদুল ইসলাম,ফরিদপুর কামারডাঙ্গী আব্দুল ওয়াহেদ জামেয়া খানকা শরীফের সাজ্জাদানশিন মাওলানা আহমদুল হুদা খান, া মাওলানা জিয়াউর রহমান আবু শাহ এবং দারুল উলূম আহসানিয়া কামিল মাদরাসার মুদাররিস মাওলানা গাজী ফরিদ উদ্দিন।
দরবার শরীফের যিকির পরিচালনা করেন,দরবার শরীফের দ্বিতীয় সাহেবজাদা মাওলানা শাহ মুহাম্মাদ সাইফুজ্জামান এরফান ও হাফেজ সৈয়দ বদরুদ্দোজা জোনায়েদ। বাদ আছর পবিত্র কোরআন তিলাওয়াত, হামদে বারী তায়ালা,নাতে রাসূল সাল্লাল্লাহু আলায়হি ওয়া সাল্লাম ও মাদরাসার বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণীর মাধ্যমে ওরস মাহফিলের আনুষ্ঠানিকভাবে শুরু হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পীরে সাহেব মশুরীখোলা দরবার
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ