Inqilab Logo

বুধবার, ০১ মে ২০২৪, ১৮ বৈশাখ ১৪৩১, ২১ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধর : ৯ বাস আটক

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০১ এএম

হাফ ভাড়া দিতে চাওয়ায় ঢাকা কলেজের তিন শিক্ষার্থীকে মারধরের ঘটনায় মিরপুর মেট্রো সার্ভিস পরিবহনের ৯টি বাস আটক করে শিক্ষার্থীরা। গতকাল শুক্রবার বিকেলে কলেজের সামনের মিরপুর রোড থেকে বাসগুলো আটক করা হয়।
শিক্ষার্থীরা জানান, বিকেল ৩টার দিকে রাজধানীর শ্যামলী বাসস্ট্যান্ড এলাকায় হাফ ভাড়া নিয়ে বাসের সহকারীর সাথে কথা-কাটাকাটির একপর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। এতে ওই বাসে থাকা ঢাকা কলেজের তিন শিক্ষার্থী আহত হন। তারা হলেন ইতিহাস বিভাগের শিক্ষার্থী সোহাগ হোসেন, আশফাক ইমতিয়াজ ও ইংরেজি বিভাগের শিক্ষার্থী অমিত হাসান। এছাড়া বাসে হাতাহাতির একপর্যায়ে ওই শিক্ষার্থীদের সঙ্গে থাকা দুটি স্মার্টফোন এবং নগদ পাঁচ হাজার টাকা ছিনিয়ে নেয়ার অভিযোগ করেন ভুক্তভোগী শিক্ষার্থীরা।
মারধরের শিকার শিক্ষার্থী আশফাক হোসেন বলেন, আমরা হাফ ভাড়া দিতে চাওয়ায় কথা-কাটাকাটির জেরে আমাদের ওপর চড়াও হন বাসের সহকারী এবং চালক। এ সময় আমাদের সঙ্গে থাকা দুটি স্মার্টফোন এবং নগদ পাঁচ হাজার টাকা তারা নিয়ে গেছে। মারধরের কারণে গলায় এবং হাতে আঘাত পেয়েছি। শ্যামলী বাসস্ট্যান্ডে গাড়ি থামিয়ে মেট্রো বাসের অন্যান্য সহকারীদের ডেকে আমাদের ওপর হামলা করা হয়।
আটক বাস চালকরা জানান, আমরা এ ব্যাপারে কিছুই জানি না। ঢাকা কলেজের সামনে থেকে আমাদের ধরে এনে এখানে আটকে রাখা হয়েছে। আমরা মালিকদের জানিয়েছি, তারা ব্যবস্থা নিবেন বলে জানিয়েছেন।
নিউমার্কেট পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) সাহেব আলী বলেন, ঘটনাটি শ্যামলী এলাকার। পরে শিক্ষার্থীরা এখানে বাস আটক করেছে। আমরা খবর পেয়ে এসেছি। কলেজ প্রশাসন ও মালিকপক্ষের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।
ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার বলেন, সা¤প্রতিক ঘটনা নিয়ে আমরা খুবই উদ্বিগ্ন। একের পর এক শিক্ষার্থী মারধরের ঘটনা ঘটছে। শুধু ঢাকা কলেজের শিক্ষার্থীরাই নয়, বরং খারাপ আচরণের শিকার হচ্ছেন অন্যান্য প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও। এ ঘটনায় এখন পর্যন্ত কিছু জানি না। শিক্ষার্থীরা অভিযোগ করলে ব্যবস্থা নেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ