Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহী বিশ্ববিদ্যালয়ে শিক্ষক দিবস পালিত

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ২:৫৩ পিএম

যথাযোগ্য মর্যাদায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) শহীদ ড.শামসুজ্জোহা শাহাদাৎ বার্ষিকী ও মহান শিক্ষক দিবস পালিত হয়েছে। ৬৯ এর গণঅভ্যূত্থানে বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের শিক্ষক ড. শামসুজ্জোহা প্রক্টরের দায়িত্ব পালনকালে পাকিস্তানি হানাদার বাহিনীর গুলিতে নিহত হন। এরপর থেকে এই দিনকে ‘শিক্ষক দিবস’ হিসেবে পালন করে আসছে রাবি প্রশাসন।

দিবসটি উপলক্ষে শুক্রবার (১৮ ই ফেব্রুয়ারি) বিভিন্ন কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি পালন করে বিশ্ববিদ্যালয় প্রসাশন। এদিন সকাল ৯ টায় উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তারের নেতৃত্বে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ শহীদ ড. শামসুজ্জোহার সমাধি ও জোহা স্মৃতিফলকে পুস্পস্তবক অর্পণ করে এক মিনিট নীরবতা পালন করেন। এরপর বিশ্ববিদালয়ের বিভিন্ন বিভাগ, আবাসিক হল, পেশাজীবী সমিতি, রাজনৈতিক ও স্বেচ্ছাসেবী সংগঠন পুস্পস্তবক অর্পণ করেন।

এছাড়া শহীদ শামসুজ্জোহা হলে এবং বাদ জুমআ কেন্দ্রীয় জামে মসজিদে কোরআনখানি ও বিশেষ মোনাজাত করা হয়। সন্ধ্যা ৭টায় শহীদ শামসুজ্জোহা হলে প্রদীপ প্রজ্বালন ও চলচ্চিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হবে। এ দিন শহীদ স্মৃতি সংগ্রহশালা সকাল ৮ টা থেকে বিকেল ৫ টা পর্যন্ত দর্শকদের জন্য খোলা রাখা হয়েছে।

কর্মসূচিতে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভিসি অধ্যাপক ড. গোলাম সাব্বির সাত্তার, প্রো-ভিসি অধ্যাপক চৌধুরী মো. জাকারিয়া, মো. সুলতান-উল-ইসলাম, কোষাধ্যক্ষ অধ্যাপক মো. অবায়দুর রহমান প্রামানিক, রাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস, ইসলামের ইতিহাস ও সংস্কুতি বিভাগের সভাপতি অধ্যাপক মু. ফায়েক উজ্জামানহ প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রাবি


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ