Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টি-টোয়েন্টিতেও ভারতের দাপট

| প্রকাশের সময় : ১৯ ফেব্রুয়ারি, ২০২২, ১২:০৪ এএম

ওয়ানডে সিরিজ জয়ের আত্মবিশ্বাস নিয়ে নেমেছিল টি-টোয়েন্টির মিশনে। কুড়ি ওভারের সিরিজও জয় দিয়ে শুরু করলো ভারত। গতপরশু কলকাতার প্রথম টি-টোয়েন্টিতে ওয়েস্ট ইন্ডিজকে ৬ উইকেটে হারিয়েছে রোহিত শর্মারা।
রোহিত শর্মা ও সূর্যকুমার যাদবের ঝড়ের আগে বল হাতে আলো ছড়িয়েছেন রবি বিষ্ণুই। তাদের সম্মিলিত পারফরম্যান্সে বৃথা গেছে নিকোলাস পুরানের ৬১ রানের ইনিংস। এই উইকেটকিপার ব্যাটারের হাফসেঞ্চুরিতে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেটে ১৫৭ রান করেছিল ওয়েস্ট ইন্ডিজ। জবাবে রোহিত ও সূর্যকুমারের ঝড়ো ব্যাটিংয়ে ৪ উইকেট হারিয়ে ৭ বল আগেই লক্ষ্যে পৌঁছে যায় ভারত। এই জয়ে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ১-০তে এগিয়ে গেছে স্বাগতিকরা।
ইডেন গার্ডেনসে টস হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতে সুবিধা করতে পারেনি ক্যারিবিয়ানরা। মাত্র ৪ রান করে ফেরেন ব্রেন্ডন কিং। ওই চাপ তারা কাটিয়ে ওঠে পুরান ও কাইল মায়ার্সের ব্যাটে। পুরান ৪৩ বলে ৪ বাউন্ডারি ও ৫ ছক্কায় খেলেন ৬১ রানের ইনিংস। অন্যদিকে মায়ার্স ২৪ বলে ৭ বাউন্ডারিতে করেন ৩১ রান। শেষ দিকে কাইরন পোলার্ড ১৯ বলে ২ বাউন্ডারি ও ১ ছক্কায় ২৪ রানে অপরাজিত থাকলে লড়াই করার মতো স্কোর পায় সফরকারীরা। দুর্দান্ত বোলিং করেছেন বিষ্ণুই। ম্যাচসেরার পুরস্কার জেতা এই স্পিনার ৪ ওভারে মাত্র ১৭ রান দিয়ে নেন ২ উইকেট। তার মতো ২ উইকেট শিকার হার্শাল প্যাটেলের।
১৫৮ রানের লক্ষ্যে খেলতে নেমে রোহিত ঝড়ে পথটা সহজ হয়ে যায় ভারতের। এই ওপেনার ১৯ বলে ৪ বাউন্ডারি ও ৩ ছক্কায় খেলেন ৪০ রানের ঝড়ো ইনিংস। আরেক ওপেনার ইশান কিশান সেøা ব্যাটিং করেছেন। ৪২ বলে তার ব্যাট থেকে আসে ৩৫ রান। বিরাট কোহলি বেশিদূর যেতে পারেননি, ১৩ বলে থামেন ১৭ রানে। হাসেনি ঋষভ পন্তের (৮) ব্যাটও। তবে সূর্যকুমার ও ভেঙ্কটেশ আইয়ারের দাপুটে ব্যাটিংয়ে বেগ পেতে হয়নি। স‚র্যকুমার ১৮ বলে ৫ বাউন্ডারি ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ৩৪ রানে। আর ভেঙ্কটেশ ১৩ বলে ২ চার ও ১ ছক্কায় অপরাজিত থাকেন ২৪ রানে। ওয়েস্ট ইন্ডিজের সবচেয়ে সফল বোলার রোস্টন চেস। এই স্পিনার ৪ ওভারে ১৪ রানে নেন ২ উইকেট। আর একটি করে উইকেট শিকার শেলডন কট্রেল ও ফ্যাবিয়ান অ্যালেনের।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ