Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইউক্রেন ইস্যুতে যুদ্ধ অবশ্যম্ভাবী হয়ে উঠছে : বাইডেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৭ ফেব্রুয়ারি, ২০২২, ১১:০৩ পিএম

ইউক্রেন নিয়ে যুদ্ধ অবশ্যম্ভাবী হয়ে উঠছে বলে মন্তব্য করেছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেছেন, রাশিয়া যে ইউক্রেনে প্রবেশের পরিকল্পনা করছে তার সব ধরনের ‘ইঙ্গিত’ মিলেছে। মস্কো এই অভিযানের বৈধতা দিতে একটি ‘মিথ্যা পতাকা’ অভিযানের প্রস্তুতি নিচ্ছে। আজ বৃহস্পতিবার তিনি এ কথা বলেন। একইদিনে গুলি বিনিময় করেছে ইউক্রেনের ফ্রন্টলাইনে ইউক্রেনপন্থি ও রাশিয়াপন্থি বিচ্ছিন্নতাবাদীরা। পশ্চিমা কর্মকর্তারা একে রাশিয়ার আক্রমণ করার সম্ভাব্য অজুহাত হিসাবে বর্ণনা করেছেন। -রয়টার্স

এক প্রতিবেদনে রয়টার্স জানিয়েছে, ইউক্রেন নিয়ে জাতিসংঘের নিরাপত্তা পরিষদের বৈঠকে ভাষণ দিয়ে যাওয়ার শেষ মুহূর্তে প্রেসিডেন্ট বাইডেন তার ভ্রমণ পরিকল্পনা পরিবর্তনের জন্য পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিঙ্কেনকে নির্দেশ দিয়েছেন। এদিকে, উত্তেজনা বাড়িয়ে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন, রাশিয়া যতই আপত্তি করুক, তার দেশ নেটো জোটে যোগ দেয়ার আকাঙ্ক্ষা কখনোই ত্যাগ করবে না। তিনি এক সাক্ষাৎকারে বলেছেন, নেটোর সদস্যপদ পাওয়ার বিষয়টি ইউক্রেনের জন্য বাঁচা-মরা এবং স্বাধীনতা টিকিয়ে রাখার প্রশ্ন, এটি কেবল একটি আকাঙ্ক্ষাই নয়।



 

Show all comments
  • মোহাম্মদ দলিলুর রহমান ১৮ ফেব্রুয়ারি, ২০২২, ১:৫৬ এএম says : 0
    রাশিয়া কে কিছু করা সম্ভব নয়,ইউক্রেন রাশিয়ার অংশ ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ